ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

ব্যাংকিং

টাকা ফেরতের প্রতিশ্রুতি বেসিক ব্যাংকের খেলাপিদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
টাকা ফেরতের প্রতিশ্রুতি বেসিক ব্যাংকের খেলাপিদের

ঢাকা: প্রায় ২০০ কোটি টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বেসিক ব্যাংকের ঋণ খেলাপিরা। বেসিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককের কাছে কয়েকজন খেলাপি এই অঙ্গীকার ব্যক্ত করেন।

রাজধানীর মতিঝিলে ব্যাংকের কর্পোরেট শাখায় খেলাপি ঋণ আদায় কর্মসূচিতে খেলাপি ঋণ গ্রহীতারা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আনিসুর রহমানের কাছে ১ কোটি টাকার চেক দেন ও টাকা ফেরতের প্রতিশ্রুতি দেন।

এর আগে ১ সেপ্টেম্বর ‘সময়মত ঋণ পরিশোধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’—এই স্লোগান নিয়ে মাসব্যাপী শ্রেণিকৃত ঋণ আদায়ের বিশেষ কর্মসূচি উদ্বোধন করেন এমডি।

এ সময় উপস্থিত খেলাপি গ্রাহকরা নগদ জমা হিসেবে ১ কোটি টাকার চেক ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও’র কাছে হস্তান্তর করেন এবং প্রায় ২০০ কোটি টাকার খেলাপি ঋণ নিয়মিত করার অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মহাব্যবস্থাপক আহম্মদ হোসেন, মো. ইসমাইল, মো. মমিনুল হক উপস্থিত ছিলেন।

কর্মসূচি অনুযায়ী ব্যাংকের সব শাখাকে সুনির্দিষ্ট এবং কার্যকর কর্মপরিকল্পনা গ্রহণের মাধ্যমে উল্লেখযোগ্য পরিমাণে শ্রেণিকৃত ও অবলোপনকৃত ঋণ আদায়ের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া প্রতিটি শাখায় ‘মিট দ্য বরোয়ার’ সভা করে গ্রাহকদের সঙ্গে মতবিনিময় করা হবে।

এসব সভায় ব্যবস্থাপনা পরিচালক, মহাব্যবস্থাপক এবং সংশ্লিষ্ট শীর্ষ নির্বাহীরা উপস্থিত থেকে তাৎক্ষণিক সিন্ধান্ত ও পরামর্শ দেবেন। নগদ আদায়কে মাসব্যাপী এই কর্মসূচিতে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত বেসিক ব্যাংকের বিতরণ করা ঋণের প্রায় ৯০ শতাংশই আদায় অযোগ্য। এ সময়ে বেসিক ব্যাংক থেকে ৪ হাজার ৫০০ কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa