ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বইমেলা হবে আন্তর্জাতিক মানের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
বইমেলা হবে আন্তর্জাতিক মানের

মেলা প্রাঙ্গণ থেকে: আগামীতে যদি সোহরাওয়ার্দী উদ্যানে আমরা বইমেলাকে পরিকল্পিতভাবে সাজাতে পারি তাহলে এই মেলা উন্নত ওআন্তর্জাতিক মানের মেলা হবে। এ ব্যাপারে আমি খুবই আশাবাদী।



বুধবার অমর একুশে গ্রন্থমেলায় বাংলানিউজকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সময় প্রকাশনীর প্রকাশক ফরিদ আহমেদ এ কথা বলেন।

ফরিদ আহমেদ বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা এবারই প্রথম। তাই মেলা খুব একটা পরিকল্পিতভাবে সাজানো হয়নি। এটা হয়তো সময়ের অভাব অথবা অভিজ্ঞতার অভাবে হতে পারে। মেলার স্টল বিন্যাস, সারি আরও পরিকল্পিত ও ভিন্ন হতে পারে যেন মেলায় এসে স্টল খুজতে ক্রেতাদের হয়রান না হতে হয়।

আগামী বছর মেলায় বড় স্টল এবং প্যাভিলিয়ন বিষয়ে বাংলা একাডেমির দেওয়া ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, কলকাতা বই মেলায়ও প্যাভিলিয়ন দেওয়া হয়। তাই আমাদের এখানেও প্যাভিলিয়ন দেওয়া যেতেই পারে। তবে আমি মনে করি, মেলার নকশা হতে হবে সুপরিকল্পিত। খুব ভালো মানের স্থপতির মাধ্যমে মেলার নকশা প্রনণয়ন করতে হবে। খেয়াল রাখতে হবে মেলার স্টল সাইজ বড় বা প্যাভিলিয়ন করতে যেয়ে যেন
মেলা আরেকটি অপরিকল্পিত বইমেলা না হয়ে যায়।

তিনি বলেন, এবারের বইমেলায় পাঠক-দর্শনার্থীরা যে পরিবেশ পাচ্ছে তাতে আমি মনে করি মেলায় বই বিক্রি আরও ভালো হওয়া প্রয়োজন।

তিনি জানান, এবার সময় প্রকাশনী থেকে মোট ৬০টি বই প্রকাশিত হবে।
ইতোমধ্যে ৫৫টি বই মেলায় চলে এসেছে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa