ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইয়ের মোড়ক উন্মোচন করলেন ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
বইয়ের মোড়ক উন্মোচন করলেন ওবায়দুল কাদের ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলার ১৫তম দিন রোববার বিকেলে নজরুল মঞ্চে বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ বছর বাংলা একাডেমি পুরস্কার পাওয়া ড. অরূপরতন চৌধুরীর লেখা ‘মরণ নেশা ইয়াবা ও ফেসিডিল’ বইটির মোড়ক উন্মোচন করে ওবায়দুল কাদের বলেন, বইটির লেখক এ বছর সমাজসেবায় বিশেষ অবদানের জন্য একুশে পদক পেয়েছেন।

আমরা আশা করি, আগামীতে তিনি সাহিত্যে অবদানের জন্য বাংলা একাডেমি পুরস্কার পাবেন।

সাবেক ফুটবলার কায়সার হামিদের সহধর্মিণী লোপা কায়সারের লেখা উপন্যাস ‘মেঘের ওপারে’র মোড়ক উন্মোচন করে মন্ত্রী বলেন, লেখক হিসেবে লোপা কায়সার নতুন। কিন্তু তিনি ঐতিহ্যবাহী একটি পরিবার থেকে এসেছেন। লেখকের স্বামী এ দেশের বিখ্যাত ফুটবলার। আশা করি, সাহিত্যের ক্ষেত্রে বিশেষ অবদান রেখে তিনিও তার স্বামীর মতো বিখ্যাত হয়ে উঠবেন। আমি তার বইয়ের সাফল্য কামনা করছি।

এ দু’টি বই ছাড়াও আরো বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন করেন সড়ক ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কলামিষ্ট গবেষক সৈয়দ আবুল মকসুদ, অন্যপ্রকাশের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম, ডা. অরূপরতন চৌধুরী, সাবেক ফুটবলার কায়সার হামিদ প্রমুখ।

এর আগে, একই মঞ্চে বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন করেন লেখক আনিসুল হক। এসময় তরুণ প্রজন্মের পাঠকরা তাকে ঘিরে ধরেন অটোগ্রাফ ও সেলফি তোলার জন্য।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।