ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

মেলায় তানভীর সুমনের ‘বয়স যখন একুশ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫
মেলায় তানভীর সুমনের ‘বয়স যখন একুশ’

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলার ২৩তম দিন সোমবার (২৩ ফেব্রুয়ারি) মেলায় এসেছে তরুণ ও প্রতিশ্রুতিশীল কথা সাহিত্যিক তানভীর সুমনের গল্পগ্রন্থ ‘বয়স যখন একুশ’।

গ্রন্থটিতে ‘ভালোবাসার কোনো নাম নেই’, ‘গোধূলি বেলায়’, ‘অর্থী’, ‘লেখক ও হিমাদ্রী’, ‘একান্ত গোপন যাপন’, ‘বয়স যখন একুশ’, ‘রুবা আপু’ ও ‘নিশিরাত’ শিরোনামে ৮টি গল্প স্থান পেয়েছে।



বয়সে একেবারেই তরুণ তানভীর সুমনের ‘বয়স যখন একুশ’ গ্রন্থটির ফ্ল্যাপে লেখা হয়েছে, ‘পৃথিবীর সুন্দরতম শব্দগুলোর একটি হচ্ছে বন্ধুত্ব। বন্ধুত্বের মাধ্যমে দু’জন বিপরীত লিঙ্গের মানুষ কাছাকাছি আসতে পারে। হতে পারে পরস্পরের প্রিয় পাত্র। কিন্তু জীবনের অসহনীয় বাস্তবতাকে তো আর উপেক্ষা করা যায় না।

গল্পের কাহিনীগুলো কখনো সমান্তরাল ভঙ্গিতে এগোয়, কখনোও রুক্ষ প্রান্তর। যৌবনের প্রজাপতির উড়াউড়ি, এই আবার নিজেকে বুঝতে না পারার বেদনায় নীল হয়ে ওঠা। কখনো আবার চোখ ধাঁধানো, নিম্বা নূয়ে পড়া ধূসর উচ্ছ্বলতা। ঠিক যেন মেলানো যায় না। তাই তো দৃশ্যমান জগতে কখনও কখনও পরিবর্তন করতে হয়। ’

বইটি প্রকাশ করেছে ‘শব্দশৈলী’। প্রচ্ছদ করেছেন নাসিম আহমেদ। ৮৮ পৃষ্ঠার বইটির মূল্য ধরা হয়েছে ১৬০ টাকা। এটি পাওয়া যাবে সোহরাওয়ার্দী উদ্যানে মেলার ‘শব্দশৈলী’ স্টলে।

বইটি অনলাইনে কিনতে ভিজিট করুন:
http://www.rokomari.com/book/ 37658 
অথবা ফোনে অর্ডার করতে কল করুন- 015 1952 1971। হট লাইন- 16297।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa