ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

ছেলের বইয়ের মোড়ক খুলে দোয়া চাইলেন মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৫
ছেলের বইয়ের মোড়ক খুলে দোয়া চাইলেন মন্ত্রী বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: শিশুকবি অপূর্ব জুনাইদের কবিতাগ্রন্থ ‘Our Life’-এর মোড়ক উন্মোচন করে পাঠক, দর্শনার্থী ও দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করলেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
অমর একুশে গ্রন্থমেলার ২৫তম দিন সোহরাওয়ার্দী উদ্যানে ম্যাগনাম ওপাস প্রকাশনীর স্টলের সামনে পরিবারের সদস্যদের নিয়ে শিশুপুত্র অপূর্ব জুনাইদের বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।


 
এসময় মন্ত্রী বলেন, প্রত্যেক বাবা মায়ের-ই উচিত সৃজনশীল কাজে বাচ্চাদের উৎসাহ দেওয়া। এতে তাদের মেধার বিকাশ ঘটবে, দেশ উপকৃত হবে- এ রকম বিশ্বাস থেকে আমার শিশুপুত্র অপূর্ব জুনাইদের বই প্রকাশের উদ্যোগ নিই। আমি পাঠক, দর্শনার্থীসহ সবার কাছে দোয়া প্রার্থনা করছি, যেন শিশুকবি অনেক বড় হতে পারে। ’
 
নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে ৯ বছর বয়সী কবি অপূর্ব জুনাইদ বলেন, আমার বই প্রকাশ হওয়া আমি খুব খুশি হয়েছি। আপনারা আমার জন্য দোয়া করবেন। আমি যেন অনেক বড় হতে পারি।
 
অপূর্ব জুনাইদের কবিতার বই ‘Our Life’ এ ৯টি কবিতা স্থান পেয়েছে। এর মধ্যে বাংলায় লেখা ৩টি। বাকি ৬টি কবিতা ইংরেজিতে লেখা।
 
বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা ‘ম্যাগনাম ওপাস’। প্রচ্ছদ এঁকেছেন নাসির জায়েদ। বোর্ড পেপারে প্রিন্ট করা ৩০ পৃষ্ঠার বইটির মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা। বইটি পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে মেলার ২৩৫-২৩৬ ম্যাগনাম ওপাস’র স্টলে।
 
বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa