ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

বৃষ্টির চোখ রাঙানিতে শুরু ২৬তম দিনের বইমেলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
বৃষ্টির চোখ রাঙানিতে শুরু ২৬তম দিনের বইমেলা গোমড়া আকাশ উপেক্ষা করেই মেলায় এসেছেন পাঠক/ছবি: বাদল

অমর একুশে গ্রন্থমেলা থেকে: 'আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী যে কোনো সময় বৃষ্টি হতে পারে। প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখার জন্য স্টল মালিকদের অনুরোধ করা যাচ্ছে।'

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার প্রবেশপথেই বাংলা একাডেমির তথ্যকেন্দ্র থেকে এমন সতর্কতামূলক ঘোষণা শোনা যাচ্ছে।

মেঘলা আকাশে বৃষ্টির চোখ রাঙানিতে শুরু হয়েছে অমর একুশে গ্রন্থমেলার ২৬তম দিন।

প্রতিদিনের মতো বিকেল ৩টায় মেলার দ্বার উন্মুক্ত করে দেওয়া হয়। এদিনও বৃষ্টির আশঙ্কা উড়িয়ে দিয়ে বইয়ের প্রতি ভালোবাসার টানে মেলায় এসেছেন অনেকে। শেষ সময়ে কিনছেন পছন্দের গল্প, উপন্যাস ইতিহাসের বই।

কথা হয় যাত্রাবাড়ী থেকে আসা কামরুল হাসান রিয়াদের সঙ্গে। আগামী প্রকাশনী থেকে ইতিহাস ও ঐতিহাসিক বইটি দেখছিলেন। বাংলানিউজকে তিনি বলেন, বইমেলায় আসবো বলে গতকাল মনস্থির করেছিলাম। কিন্তু সকালে বৃষ্টি হওয়ায় একটু ভাবনায় পড়ে গিয়েছিলাম। বলা যায় বইয়ের টানেই চলে আসলাম।

তবে পুরো মেলা প্রাঙ্গণে রাত ও সকালে হওয়া বৃষ্টির চাপ রয়েছে। নিচু স্থানে জমেছে পানি। তবে এবারের বৃষ্টিতে তেমন ক্ষতি হয়নি বলে জানিয়েছে প্রকাশনীগুলো।
গোমড়া আকাশ উপেক্ষা করেই মেলায় এসেছেন পাঠক/ছবি: বাদল
ঐতিহ্য প্রকাশনীর বিক্রয়কর্মী আরিফ হোসেন বলেন, প্রতিবছর মেলার শেষ সপ্তাহে বিক্রি বেশি হয়। কিন্তু বৃষ্টি হলে বিক্রি কমে যাবে।

অপরদিকে মেলা শুরুর পর মাওলা ব্রাদার্স প্রকাশনীর শামসুদ্দিন পেয়ারা লিখিত 'আমি সিরাজুল আলম খান: একটি রাজনৈতিক জীবনালেখ্য' গ্রন্থটি পুলিশ নিয়ে গেছে বলে জানিয়েছে স্টলে থাকা বিক্রয়কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa