ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

২৩১ জনকে নিয়োগ দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
২৩১ জনকে নিয়োগ দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস
 

বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে চার ক্যাটাগরিতে মোট ২৩১ জন নিয়োগ দেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আজ বৃহস্পতিবার থেকে আবেদন শুরু হয়েছে।

মেডিকেল অফিসার
২৩১ পদের মধ্যে মেডিকেল অফিসার পদে একজন নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য বাংলাদেশ মেডিকেল কাউন্সিল (বিএমডিসি) কর্তৃক স্বীকৃত ইন্টার্নশিপ করাসহ এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। এমবিবিএস পাসের পর চিকিৎসক হিসেবে কোনো হাসপাতাল বা ক্লিনিকে তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ–৪.৫ (৫.০০–এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো ২টি বিষয়ে ন্যূনতম বি গ্রেড থাকতে হবে। এ পদের বেতন স্কেল: ২৬,৫০০-৫৭,৯৫০ টাকা।  

গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্ট্যান্ট
গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ পাবেন ১০০ জন। আবেদন করতে চাইলে যেকোনো বিষয়ে স্নাতকে কমপক্ষে সিজিপিএ–২.৮০ (৪.০০–এর মধ্যে) থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রতিটিতে জিপিএ–৩.০ (৫.০০–এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে সিজিপিএ–২.৮ (৪.০০–এর মধ্যে) থাকতে হবে । ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো ২টি বিষয়ে ন্যূনতম ডি গ্রেড থাকতে হবে। কম্পিউটার বিষয়ে জ্ঞান অবশ্যই থাকতে হবে। মাইক্রোসফট ওয়ার্ডে দক্ষ হতে হবে। ইংরেজি বলায় পারদর্শী হতে হবে।
এ পদের বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা।

কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্টের শূন্য পদ ১০০টি। আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতকে কমপক্ষে সিজিপিএ–২.৮০ (৪.০০–এর মধ্যে) থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রতিটিতে জিপিএ–৩.০ (৫.০০–এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে সিজিপিএ–২.৮ (৪.০০–এর মধ্যে) থাকতে হবে । ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো ২টি বিষয়ে ন্যূনতম ডি গ্রেড থাকতে হবে। কম্পিউটার বিষয়ে জ্ঞান অবশ্যই থাকতে হবে। মাইক্রোসফট ওয়ার্ডে দক্ষ হতে হবে। ইংরেজি বলায় পারদর্শী হতে হবে।
এ পদের বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা।

অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট
অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ পাবেন ৩০ জন। আগ্রহী প্রার্থীদের বাণিজ্য অনুষদে স্নাতক ডিগ্রি থাকতে হবে, কমপক্ষে সিজিপিএ–২.৮ (৪.০০–এর মধ্যে) থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ–৩.০ (৫.০০–এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে সিজিপিএ–২.৮ (৪.০০–এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ডি গ্রেড থাকতে হবে । কম্পিউটার বিষয়ে জ্ঞান অবশ্যই থাকতে হবে।
এ পদের বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা।
যেভাবে আবেদন
পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে এই লিংকে

আবেদন ফি
মেডিকেল অফিসার পদের জন্য ৬৬৯ টাকা এবং বাকি প্রতিটি পদের জন্য ৩৩৫ টাকা আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে জমা দিতে হবে।
আবেদনের শেষ সময়
১২ জানুয়ারি, ২০২৩।

বাংলাদেশ সময়: ০৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।