ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্যারিয়ার

উখিয়ায় চাকরিমেলায় স্বপ্নপূরণ ৩১৮ প্রত্যাশীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
উখিয়ায় চাকরিমেলায় স্বপ্নপূরণ ৩১৮ প্রত্যাশীর চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা

কক্সবাজার: দিনভর ভারী বর্ষণের পরও চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলায় চাকরি প্রার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দিন শেষে প্রার্থীদের মধ্যে থেকে ৩১৮ জনকে দেশি বিদেশি বিভিন্ন সংস্থায় নিয়োগ দেওয়ার জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে। 

বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা স্টিয়ারিং কমিটির আহবায়ক ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আবছার।  

তিনি জানান, উখিয়া ও টেকনাফকে বেশি প্রাধান্য দিয়ে উপজেলা ভিত্তিক অগ্রাধিকারের ভিত্তিতে পর্যায়ক্রমে সবাইকে নিয়োগ দেওয়া হবে।

এছাড়াও চাকরি প্রত্যাশী বেকার তরুণদের আন্তজার্তিকমানের দক্ষতা উন্নয়ন কীভাবে করা যায় সে বিষয়েও নানা উদ্যোগ নেওয়া হবে।  
 
ইন্টার সেক্টর কো-অর্ডিনেশন গ্রুপ (আইএসসিজি) ও এনজিও সংস্থার সহযোগিতায় শনিবার (৬ জুলাই) কক্সবাজারের উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ মেলার আয়োজন করে কক্সবাজার জেলা প্রশাসন। বৈরী আবহাওয়া উপেক্ষা করে চাকরি প্রার্থী কয়েক হাজার তরুণ-তরুণী মেলায় অংশ নেন।  

মেলায় দেশি বিদেশি সংস্থার ৭৩টি স্টল বসানো হলেও মাঠে পানি জমে যাওয়ায় সেই স্টলগুলোতেও কোনো কাজ পরিচালনা সম্ভব হয়নি।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন এনজিও ব্যুরোর মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব কে.এম.আবদুস সালাম।  বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, আইএএসসিজির সিনিয়র কো-অর্ডিনেটর নিকোল এপিটিং,আইওএম এর ডেপুটি চিফ অফ মিশন ম্যানুয়াল ডিন কাইদুমচাই ও উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনজিও ব্যুরোর মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব কে.এম.আবদুস সালাম বলেন, রোহিঙ্গাদের জন্য যে বরাদ্দ আসছে সেখান থেকে ২৫ শতাংশ স্থানীয়দের জন্য বরাদ্দের বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি স্থানীয়দের জীবনমান উন্নয়নে বিভিন্ন দিক গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।

বাংলাদেশ সময়: ০৫১৭ ঘণ্টা, জুলাই ০৭,২০১৯
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।