ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

৯ ডিগ্রির ঘরে তাপমাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
৯ ডিগ্রির ঘরে তাপমাত্রা ...

ঢাকা: ‍গত দু’দিন থেকে দেশের তাপমাত্রা ক্রমান্বয়ে কমছে। ফলে থার্মোমিটারের পারদ নেমে এসেছে ৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

আগামী দু’দিনে আরো কমার আভাস রয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এছাড়া এর বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগরে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিযেছেন, বর্তমান অবস্থায় সোমবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। আর সকালের দিকে কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এছাড়া দিনের তাপমাত্রাও সামান্য হ্রাস পাবে। আগামী দু’দিনে তাপমাত্রা আরও কমবে। আর বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হবে।

রোববার (১২ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ৩১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন >>> আসছে শৈত্য প্রবাহ, তাপমাত্রা ৬ ডিগ্রিতে নামবে!

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
ইইউডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।