ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

কর্পোরেট কর্নার

বাজারে এলো ট্রান্সকম ডিজিটালের নতুন হোম অ্যাপ্লায়েন্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
বাজারে এলো ট্রান্সকম ডিজিটালের নতুন হোম অ্যাপ্লায়েন্স ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ‘হিটাচি স্টার নাইট' | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: হিটাচির সঙ্গে চলমান কোল্যাবরেশনের অংশ হিসেবে ট্রান্সকম ডিজিটাল এক উৎসবমুখর অনুষ্ঠান ‘হিটাচি স্টার নাইট ২০২২’-এ উন্মোচন করলো নতুন রেঞ্জের বিভিন্ন হোম অ্যাপ্লায়েন্স।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানের অংশ হিসেবে টান্সকম ডিজিটাল এনেছে হিটাচি R-WB700VPB2 রেফ্রিজারেটর, যাতে আছে ভ্যাকুয়াম কম্পার্টমেন্ট সিলেক্টিভ জোন আর স্বয়ংক্রিয় আইসমেকার। প্রিমিয়াম ডিজাইনের এই রেফ্রিজারেটরে আছে এনার্জি এফিশিয়েন্ট ইনভার্টার প্রযুক্তি আর ডুয়েল ফ্যান কুলিং। গ্লাস ব্ল্যাক আর গ্লাস ক্লিয়ার ব্ল্যাক—এ দুটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে রেফ্রিজারেটরটি।

এই আয়োজনে ট্রান্সকম ওয়াশিং মেশিনও এনেছে BD-120XGV মডেলের। এই নতুন ফ্রন্ট লোড ওয়াশিং মেশিনে সর্বোচ্চ স্পিন স্পিড ১৬০ আরপিএম। এতে আছে স্বয়ংক্রিয় সেল্ফ ক্লিন সিস্টেম আর অটো ডোজিং সিস্টেম। এই উচ্চ প্রযুক্তিসম্পন্ন ওয়াশার ড্রায়ারে রয়েছে কাপড়ে ভাঁজ কমাতে উইন্ড আয়রন আর স্মার্ট সেন্সিং এআই ওয়াশ। এর সঙ্গে নতুন ফ্রিকশন ড্যাম্পার আর পাঁচ স্তরের লিকুইড ব্যালেন্সার একে করেছে আরও সুবিধাজনক। এই প্রশস্ত ড্রামযুক্ত ওয়াশিং মেশিন সাদা আর মভ গ্রে রঙে পাওয়া যাচ্ছে।

নতুন উন্মোচন হওয়া পণ্যগুলোর মধ্যে আরও রয়েছে আধুনিক স্টিক টাইপ হালকা ওজনের (দেড় কেজি মাত্র) ভ্যাকুয়াম ক্লিনার PV-XL2K, এর আছে শক্তিশালী স্মার্ট হেড যা গ্রিন এল ই ডি প্রযুক্তি ও ট্যাঙ্গল ফ্রি ব্রাশ ব্যবহার করে। সহজেই খোলা যায় এমন আর অ্যাডজাস্টেবল এক্সটেনশন পাইপ এই শ্যাম্পেন গোল্ড রঙয়ের অ্যাপ্লায়েন্সটির ব্যবহারকে করেছে অত্যন্ত সুবিধাজনক।

এই অনুষ্ঠানে আরও উন্মোচন করা হয়েছে মাইক্রোওয়েভ HMR-M 2002, HMR-FG 2012, ও HMR-DG 2312। শেষের দুটিতে রয়েছে গরম করা ও রান্না করা ছাড়াও গ্রিলিং অপশন। সবগুলোতেই আছে চাইল্ড সেফটি লক, মাল্টিস্টেজ কুকিং আর অটো কুকিং মোড ইত্যাদি।

উন্মোচিত নতুন হোম অ্যাপ্লায়েন্সের মধ্যে আরও আছে অত্যন্ত উন্নত প্রযুক্তির হিটাচি এয়ার কন্ডিশনার। নতুন ওয়েভ ডিজাইনের RAP-G012HFEOEZ1, RSQG018HFEOEZ1, RMQG024HFEOEZ1, এতে আছে কার্যকর এনার্জি সেভিং অত্যাধুনিক ইনভার্টার প্রযুক্তি। উন্নত সফট ড্রাই প্রযুক্তি পানির বিন্দু জমতে দেয়না এতে। এর ফলে ঘর থাকে জীবানু ও দুর্গন্ধমুক্ত। এর ট্রপিকাল ইনভার্টার দ্রুত ঠান্ডা হওয়ার নিশ্চয়তা দেয়।

আয়োজনে নতুন পণ্য উন্মোচনের পাশাপাশি বাংলাদেশে হিটাচির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও আলোচনা হয়। এদেশে কনজিউমার ইলেকট্রনিকসের বিশাল বাজারের কথা মাথায় রেখে কোম্পানিটি এদেশে তাদের বাজার ১০০ শতাংশে উন্নীত করার লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে চায়।

অনুষ্ঠানে হিটাচি হোম অ্যাপ্লায়েন্সের সেলস বিজনেস ডেভেলপমেন্ট বিষয়ক পরিচালক তরুণ জৈন বলেন, আমাদের বাজার বিস্তৃত করতে গতি আনার জন্য আমরা বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চাই। আমরা নিত্যনতুন আরও আধুনিক প্রযুক্তি সম্পন্ন সব পণ্য উন্মোচনের মাধ্যমে আমাদের প্রোডাক্ট লাইন বৃদ্ধি করতে চাই এদেশে। আমরা জীবনযাত্রার মান বাড়াতে ও উন্নত সমাজ গড়তে সহায়ক—এমন সব প্রযুক্তি নির্ভর সমাধান আনতে বদ্ধ পরিকর। দেশের স্বনামধন্য কোম্পানি ট্রান্সকমের সঙ্গে একসঙ্গে কাজ করে আমরা নির্ভরযোগ্য ভোক্তা ও গ্রাহকদের নিয়ে সম্মিলিত ও বিস্তৃত নেটওয়ার্ক গড়ে তুলতে পারব সহজেই।

ট্রান্সকম ডিজিটালের হেড অব বিজনেস রিতেশ রঞ্জন বলেন, নতুন ইলেকট্রনিক ব্যবসার বাজার তৈরির মাধ্যমে ও ৫৫ শতাংশ পর্যন্ত ডিলার পয়েন্ট বাড়িয়ে আমরা সবদিকেই কোম্পানির বিকাশ নিশ্চিত করছি। এখন আমাদের সঙ্গে হিটাচি এভাবে একসঙ্গে কাজ করলে আমরা পণ্যের প্রতিযোগিতামূলক মূল্য, শক্তিশালী ডিলার ম্যানেজমেন্ট, গ্রাহকদের জন্য আকর্ষণীয় প্রমোশন, দ্রুত ও মানসম্পন্ন সেবা আর নতুন নতুন ইলেকট্রনিক ব্যবসা ক্ষেত্রের অন্তর্ভুক্তির কাজগুলো আরও ফলপ্রসূভাবে জারি রাখতে পারব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আরসেলিক হিটাচি হোম অ্যাপ্লায়েন্সেস সেলস (সিঙ্গাপুর) পিটিএ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর চেন টেক বেং, সেলস (এক্সপোর্ট) প্রধান এলভিন থাম, ট্রান্সকম ইলেকট্রনিকসের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আরশাদ হক, ট্রান্সকম ডিজিটালের হেড অব বিজনেস রিতেশ রঞ্জন এবং ট্রান্সকম ডিজিটালের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa