ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলাদেশে এলো ক্যাসিও’র সর্বাধুনিক সায়েন্টিফিক ক্যালকুলেটর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
বাংলাদেশে এলো ক্যাসিও’র সর্বাধুনিক সায়েন্টিফিক ক্যালকুলেটর

শীর্ষস্থানীয় জাপানী কনজ্যুমার ইলেক্ট্রনিক্স অ্যান্ড লাইফস্টাইল কোম্পানি ক্যাসিও কম্পিউটার লিমিটেড তাদের সর্বাধুনিক সায়েন্টিফিক ক্যালকুলেটর ক্লাসউইজ এফএক্স-৯৯১সিডব্লিউ বাংলাদেশে নিয়ে আসার ঘোষণা দিয়েছে।

ক্যালকুলেটরের জন্য বাংলাদেশে ক্যাসিও’র নিযুক্ত চ্যানেল পার্টনার গ্লোবাল অফিস অটোমেশন লিমিটেড-এর আয়োজনে রাজধানীতে ক্যালকুলেটরটি উদ্বোধন করা হয়।

নতুন এ ক্যালকুলেটরটি দেশে বর্তমানে ক্যাসিও’র সর্বাধিক বিক্রিত ক্যালকুলেটর ক্লাসউইজ এফএক্স-৯৯১ইএক্স-এর উন্নত সংস্করণ। শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানের প্রতি আগ্রহ ও কৌতূহল আরও বহুগুণে বাড়িয়ে দেওয়ার লক্ষ্যেই পণ্যটি বাজারে এনেছে ক্যাসিও।

২০১৫ সালে যাত্রা শুরুর পর থেকেই সহজ ব্যবহার পদ্ধতি ও বহুমুখী ফাংশনের জন্য ক্যাসিও ক্লাসউইজ সায়েন্টিফিক ক্যালকুলেটরগুলো বিশ্বব্যাপী শিক্ষার্থীদের মাঝে তুমুল জনপ্রিয়। নতুন ক্লাসউইজ এফএক্স-৯৯১সিডব্লিউ’তে ক্লাসউইজ ব্র্যান্ড সায়েন্টিফিক ক্যালকুলেটরে সম্পূর্ণ নতুন এক মাত্রা যোগ করেছে, ব্যবহার পদ্ধতি আগের চেয়ে আরও সহজ করা হয়েছে।

এফএক্স-৯৯১সিডব্লিউ’তে বিশ্বের প্রথম ফোর-গ্রেডেশন এবং ইনপুটের ক্ষেত্রে ইজি রিডিং-এর জন্য হাই ডেফিনিশন গ্রে-স্কেল এলসিডি-১ ব্যবহার করা হয়েছে। এতে ক্লাসউইজ এফএক্স-৯৯১ইএক্স-এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য ন্যাচারাল টেক্সটবুক ডিসপ্লে’ও রাখা হয়েছে।

সম্পূর্ণ নতুন ডিজাইনের এফএক্স-৯৯১সিডব্লিউ’তে যেকোনো অ্যাঙ্গেল থেকে কী প্রেস করাই যে সহজ শুধু তাই নয়, পাশাপাশি এর লেআউট সাজানো হয়েছে একেবারে নতুনভাবে। ক্যালকুলেটরটি এমনভাবে সাজানো হয়েছে, যেখানে ক্যালকুলেটরের অধিক সংখ্যক ব্যবহার হয় এমন কী’সমূহ রাখা হয়েছে কীপ্যাড-এর কেন্দ্রের কাছাকাছি, সহজ ন্যাভিগেশনের জন্য কার্সর কন্ট্রোলের ব্যবহার এবং কী’সমূহের আন-ক্লাটার্ড ল্যাবেলিং করা হয়েছে।

ক্যালকুলেটরের ইন-বিল্ট ৫৪০ এরও বেশি ফাংশন ব্যবহার করে শিক্ষার্থীরা জটিল গাণিতিক সমস্যার সমাধান করতে পারবে। যথাযথ লেবেলযুক্ত আইকন ও উন্নত মেন্যু ডিসপ্লে থাকায় এর ব্যবহার আরও সহজ হয়েছে। এফএক্স-৯৯১ইএক্স’র মতো নতুন এফএক্স-৯৯১সিডব্লিউ মডেলটিও সৌরশক্তি দ্বারা চালিত এবং শিক্ষার্থীরা ব্যাটারি চার্জ নষ্ট হওয়ার ভয় ছাড়াই নিশ্চিন্তে এটি ব্যবহার করতে পারবে।

দেশের বাজারে নিম্নমানের নকল ক্যাসিও সায়েন্টিফিক ক্যালকুলেটরের বিস্তার ঠেকাতে প্রতিষ্ঠানটি একটি বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে। ক্যাসিও ক্লাসউইজ এফএক্স-৯৯১সিডব্লিউ-এ এসএমএস ভ্যারিফিকেশন সুবিধা পাওয়া যাবে। এর মাধ্যমে ক্রেতারা পণ্য কিনে তাদের নাম ও ক্যালকুলেটরের এমবসড সিরিয়াল নম্বর লিখে টোল-ফ্রি নম্বরে (+৮৮০ ৯৬১৭৬০২২২২) ম্যাসেজ অথবা কল করে যাচাই করতে পারবে। শিক্ষার্থীদের জন্য আসল ক্যাসিও ক্যালকুলেটর ব্যবহার নিশ্চিতের লক্ষ্যে ক্যাসিও নকল পণ্য ও পণ্য বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবে ও কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

ক্যাসিও পণ্যের অনন্য মান, এর শ্রেষ্ঠত্ব ও অঙ্গীকার এরই বহিঃপ্রকাশ। নতুন ক্যালকুলেটরের উদ্বোধন প্রসঙ্গে ক্যাসিও কম্পিউটার কো. লিমিটেড-এর প্রেসিডেন্ট ও সিইও কাশিও কাজুহিরো বলেন, একটি ভোক্তা-কেন্দ্রিক ব্র্যান্ড হিসেবে আমরা সর্বদা বাংলাদেশে ক্যাসিও পণ্য ব্যবহারকারীদের সেরা অভিজ্ঞতা প্রদানের চেষ্টা করি। নতুন ক্লাসউইজ এফএক্স-৯৯১সিডব্লিউ সায়েন্টিফিক ক্যালকুলেটরটি এর অনন্য ফাংশনের মাধ্যমে বিজ্ঞান ও গণিতে শিক্ষার্থীদের কৌতূহল বহুগুণে বাড়িয়ে দেওয়া এবং জটিল সব হিসাব কষার ক্ষেত্রে তাদের সার্বক্ষণিক সঙ্গী হয়ে উঠার মাধ্যমে কর্পোরেট খাতে আমাদের সৃজনশীলতা ও অবদানের ধারাকে আরও এগিয়ে নিয়ে যাবে। সম্প্রতি বিশ্বব্যাপী বাজারে আসা ক্যাসিও’র অন্যান্য নতুন পণ্যগুলোর মতো এফএক্স-৯৯১সিডব্লিউ মডেলটিও আধুনিক ও সহজে ব্যবহারযোগ্য।

তিনি আরও বলেন, এ পণ্যটি বাংলাদেশের স্কুল শিক্ষার্থীদের বিজ্ঞান সম্পর্কে জানার আগ্রহ আরও বৃদ্ধি করবে এবং শিক্ষাকে আরও আনন্দদায়ক ও পরিপূর্ণ করে তুলবে বলে আমাদের বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
পিআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।