ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের লেনদেন কেবলই নগদ-এ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের লেনদেন কেবলই নগদ-এ 

ঢাকা: শিক্ষার্থীদের টিউশন ফি গ্রহণ, চাকরি প্রার্থীদের আবেদন ফি গ্রহণ, উপবৃত্তি ও কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতাদি দেওয়ার জন্য নগদ-এর সঙ্গে একটি চুক্তি করেছে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।  

ঢাকার হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় গেস্ট হাউসে সম্প্রতি এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে বিশেষায়িত অর্থনৈতিক লেনদেনের জন্য সম্মত হয়েছে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আব্দুল বাসেত। নগদ-এর পক্ষ থেকে চুক্তি স্বাক্ষর করেন নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম। এছাড়া হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সাদেকুজ্জামান।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আব্দুল বাসেত বলেন, নগদ-বাংলাদেশ ডাক বিভাগের একটি সেবা। আমরা আমাদের ছাত্র-ছাত্রীদের এ সেবার মাধ্যমে লেনদেনের সুযোগ করে দিতে চাই। কারণ এখানে নাম মাত্র খরচে সব লেনদেন করা সম্ভব।

নগদ ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের এ চুক্তি সম্পর্কে নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, আমরা চাই দেশের সব মানুষ তাদের লেনদেনের বিড়ম্বনা থেকে মুক্ত হয়ে ডিজিটাল উপায়ে এ সেবা গ্রহণ করবেন। আর এজন্য ছাত্র-ছাত্রীদের কাছে আমাদের সেবাকে পৌঁছে দেওয়াটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা এ লক্ষ্যেই এ চুক্তিটি করেছি। নাম মাত্র খরচে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে আমরা এ সেবা দিতে যাচ্ছি।

এ চুক্তি সম্পর্কে বলতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সাদেকুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের টিউশন ফি জমা দেওয়া থেকে শুরু করে উপবৃত্তি বিতরণ বা কর্মকর্তা-কর্মচারীদের বেতন গ্রহণ একটা জটিল ব্যাপার। কিন্তু নগদ-এর মাধ্যমে এ কাজটি করা হলে আর ব্যাংকে ছোটাছুটি করতে হবে না। তারা নিজের মোবাইলেই এসব কাজ করতে পারবেন।

এ চুক্তি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা একেবারে ন্যূনতম খরচে নিজেদের টিউশন ফি দিতে করতে পারবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ে যারা চাকরির আবেদন করবেন, তারাও নগদ-এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের বেতন এবং বিভিন্ন ভাতা নগদ-এর মাধ্যমে দেওয়া হবে।  

এ পুরো সেবায় নগদ কেবলমাত্র তার ব্যয়ের চার্জ ব্যতীত অন্য কোনো চার্জ আরোপ করবে না। ফলে এটা সব লেনদেনকারীর জন্য একটা বড় সুবিধা হবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।