ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইসলামী ব্যাংকের সঙ্গে হাবের মতবিনিময় সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
ইসলামী ব্যাংকের সঙ্গে হাবের মতবিনিময় সভা

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।  

ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল আউয়াল হাওলাদার ও মো. মতিউল ইসলাম, পরিচালক হজ (যুগ্ম সচিব) মো. সাইফুল ইসলাম এবং হাবের সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী ও মহাসচিব ফারুক আহমদ সরদার।  

সভায় স্বাগত বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. ওমর ফারুক খান। এ সময় ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর জে কিউ এম হাবিবুল্লাহ এবং ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মাকসুদুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ফরিদুল হক খান বলেন, ইসলামী ব্যাংক প্রতিবছর হজ ক্যাম্পে হাজিদের জন্য প্রয়োজনীয় সেবা দেয়। সাধারণ মানুষের হজের সংকল্প পূরণে সেবা দিয়ে যাচ্ছে।  

তিনি বলেন, ইসলামী ব্যাংক দেশের ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি অনেক সামাজিক দায়িত্ব পালন করছে। হাজিদের সুষ্ঠুভাবে হজ পরিপালনে এজেন্সি মালিকদের অনেক দায়িত্ব রয়েছে এবং বিদেশের মাটিতে দেশের ভাব-মর্যাদা রক্ষায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বাংলাদেশের সুনাম রক্ষায় হজ এজেন্সিগুলোকে সেবার মান আরও বাড়ানোর পরামর্শ দেন ফরিদুল হক খান।  

সভাপতির বক্তব্য মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ব্যাংকের হজ কার্ড ব্যবহার করে হাজিরা ও হজ এজেন্সিগুলো সব লেনদেন এবং নগদ উত্তোলন করতে পারবেন।  

তিনি বলেন, হাজিদের সুবিধা দেওয়ার জন্য হাবের সদস্যদের জন্যও ব্যাংকের বিশেষ সেবা চালু রয়েছে। সবাইকে ইসলামী ব্যাংকের হজ অ্যাকাউন্ট সুবিধা নিতে আহ্বান জানান মুহাম্মদ মুনিরুল মওলা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।