ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইসলামী ব্যাংকের পিসিআইডিএসএস সার্টিফিকেট লাভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
ইসলামী ব্যাংকের পিসিআইডিএসএস সার্টিফিকেট লাভ

ঢাকা: গ্রাহকদের সর্বোচ্চ ডেটা সুরক্ষা নিশ্চিত করায় ‘পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআইডিএসএস) ভার্সন ৩.২.১’ সার্টিফিকেট অর্জন করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।  

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ কায়সার আলী পিসিআইডিএসএস’র সার্টিফিকেট অর্গানাইজেশন ‘কন্ট্রোল কেস’র প্রেসিডেন্ট সুরেশ দাদলানির হাত থেকে এ সার্টিফিকেট গ্রহণ করেন।

 

এ সময় ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. ওমর ফারুক খান ও জে কিউ এম হাবিবুল্লাহ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হুসাইন, মো. নাইয়ার আজম, মো. সিদ্দিকুর রহমান ও আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার এস এম মিজানুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন।  

পিসিআইডিএসএস’র নীতিমালা অনুযায়ী উন্নত নেটওয়ার্ক ব্যবস্থা, নিয়মিত পর্যবেক্ষণ ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত করার মাধ্যমে ইসলামী ব্যাংক এ সনদ অর্জন করেছে। অনলাইন শপিংয়ের জনপ্রিয়তা ও একইসঙ্গে কার্ডের লেনদেন বেড়ে যাওয়ায় কার্ড ইস্যুকারী, ব্যবহারকারী এবং পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর বাড়তি সুরক্ষা নিশ্চিত করতে পিসিআইডিএসএস নীতিমালা তৈরি করা হয়েছিল। পিসিআইডিএসএস’র এ সনদ আর্থিক প্রতিষ্ঠানগুলোর গ্রহণযোগ্যতার একটি স্বীকৃতি যারা কার্ডের ডেটা গ্রহণ, সংরক্ষণ কিংবা স্থানান্তর নিয়ে কাজ করে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।