ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

প্রথম ই-কমার্স সংস্থা হিসেবে সেন্ট্রাল কমপ্লেইন ম্যানেজমেন্ট সিস্টেমের সমর্থনে দারাজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
প্রথম ই-কমার্স সংস্থা হিসেবে সেন্ট্রাল কমপ্লেইন ম্যানেজমেন্ট সিস্টেমের সমর্থনে দারাজ

ঢাকা: বাণিজ্য মন্ত্রণালয়ের সেন্ট্রাল কমপ্লেইন ম্যানেজমেন্ট সিস্টেমের (সিসিএমএস) উদ্বোধনে প্রথমে ই-কমার্স প্ল্যাটফর্মগুলোর একটি হিসেবে যোগ দিয়েছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস, দারাজ বাংলাদেশ।

বাংলাদেশ সরকারের লক্ষ্য অনুযায়ী, ই-কমার্স প্রতারণা রোধ করে ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করার প্রচেষ্টা হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এছাড়া উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ডিরেক্টর জেনারেল এ এইচ এম শফিকুজ্জামান, ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার, বাংলাদেশ ব্যাংক পেমেন্ট সিস্টেম বিভাগের ডিরেক্টর মুহাম্মদ বদিউজ্জামান দিদার, এফবিসিসিআই ডিরেক্টর সৈয়দ আলমাস কবীর এবং বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ব্যক্তিরা।  

এ বিষয়ে আইসিটি ডিভিশন-এটুআইর হেড অব ইকমার্স রেজওয়ানুল হক জামি বলেন, বাংলাদেশে ই-কমার্স পলিসি বাস্তবায়নে সিসিএমএস একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। একদম শুরু থেকে দেশের বৃহত্তম মার্কেটপ্লেস দারাজ সিসিএমএসের সঙ্গে আছে, এজন্য আমরা দারাজকে ধন্যবাদ জানাই।   

দারাজ বাংলাদেশ-কর্পোরেট এফেয়ারসের স্টেকহোল্ডার রিলেশনস হেড মো. সামসুল ইসলাম মাসুদ বলেন, দারাজ বরাবরই সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে। ডিবিআইডি নীতিমালা তৈরির ক্ষেত্রেও প্রথম থেকেই দারাজের সমর্থন ছিল, এমনকি ই-কমার্স প্ল্যাটফর্ম হিসেবে দারাজ শুরুতেই নিবন্ধিত হয়, যা দারাজের ওয়েবসাইট ও অ্যাপে দৃশ্যমান। আমরা সব সময় নীতিমালা মেনে কাজ করার চেষ্টা করি, তাই ই-কমার্স প্রতারণা রোধ করতে এবং মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে সিসিএমএসের অংশ হতে পেরে আমরা গর্বিত।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।