ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

উপায়-এ ফ্রিল্যান্সারদের আয় আসবে পেওনিয়ারের মাধ্যমে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
উপায়-এ ফ্রিল্যান্সারদের আয় আসবে পেওনিয়ারের মাধ্যমে

ঢাকা: যুক্তরাষ্ট্রভিত্তিক ফিনান্সিয়াল টেকনোলজি কোম্পানি পেওনিয়ারের মাধ্যমে ২০০টিরও বেশি দেশ থেকে উপায় অ্যাকাউন্টে তাৎক্ষণিক পেমেন্ট গ্রহণ করতে পারবেন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা।
 
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) হোটেল আমারি ঢাকায় এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন উভয় কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

এ পার্টনারশিপের ফলে বাংলাদেশি ফ্রিল্যান্সাররা পেওনিয়ারের মাধ্যমে ফ্রিল্যান্সিংয়েরর মাধ্যমে অর্জিত আয় তাদের উপায় অ্যাকাউন্টে গ্রহণের পাশাপাশি ৮০ হাজারের বেশি উপায় পয়েন্টে ক্যাশ আউট করতে পারবেন। এতে খরচ হবে প্রতি হাজারে মাত্র ১০ টাকা।  

উপরন্তু, ইউসিবি ব্যাংকের এটিএম ব্যবহার করে টাকা উত্তোলন করা যাবে বিনা খরচে। পাশাপাশি ফেব্রুয়ারি ২৪ থেকে মার্চ ২৩, ২০২৩ ক্যাম্পেইন চলাকালীন  পেওনিয়ার ব্যাল্যান্স থেকে উপায় অ্যাপের মাধ্যমে টাকা উত্তোলন সফল হলে গ্রাহক এক শতাংশ ক্যাশ রিওয়ার্ড পাবেন।  

অনুষ্ঠানে উপস্থিত ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্য এ টি এম তাহমিদুজ্জামান বলেন, উপায় ও পেওনিয়ারের যৌথ উদ্যোগে বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ফর্মাল চ্যানেলে পেমেন্ট আনার পাশাপাশি ফ্রিল্যান্সিং কার্যক্রমে তাদের অংশগ্রহণ ও সম্ভাবনাকে আরও বাড়াবে। দেশের রেমিট্যান্স প্রবাহে ইতিবাচক প্রভাব ফেলবে এ উদ্যোগ।
  
বাংলাদেশে পেওনিয়ারের মার্কেট ডেভেলপমেন্ট প্রধান সঞ্জীব সরকার বলেন, উপায়ের সঙ্গে পার্টনারশিপের মাধ্যমে বাংলাদেশের হাজার হাজার ফ্রিল্যান্সারকে তাদের বিদেশে অর্জিত আয় উপায় অ্যাকাউন্টে এনে দিতে পেরে আমরা আনন্দিত। বিশ্বজুড়ে বেশি সংখ্যক গ্রাহকের কাছে পেওনিয়ার সেবা পৌঁছাতে এ ধরনের কৌশলগত অংশীদারিত্ব অপরিহার্য।  

উপায় ব্যবহারকারীরা সহজেই অ্যাপের মাধ্যমে একটি নতুন পেওনিয়ার অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং বিদ্যমান পেওনিয়ার ব্যবহারকারীরা তাদের উপায় অ্যাকাউন্টের সঙ্গে তাদের পেওনিয়ার অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারেন। রিয়েল টাইমে লেনদেন সম্পাদন হওয়ার ফলে ফ্রিল্যান্সাররা খুব দ্রুত ও সহজে তাদের ফান্ড আক্সেস করতে পারবেন।  

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রমের প্রধান সমন্নয়ক মুনির হাসান ও বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ড. তানজিবা রহমান। উপায় ও পেওনিয়ারের সিনিয়র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।