ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ডিজিটাল উদ্যোক্তাদের নিয়ে রবির আর-ভেঞ্চার ৩.০

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
ডিজিটাল উদ্যোক্তাদের নিয়ে রবির আর-ভেঞ্চার ৩.০

ঢাকা: ডিজিটাল উদ্যোক্তাদের নিয়ে রবির আর-ভেঞ্চারসের তৃতীয় সংস্করণের স্টার্ট-আপ বুটক্যাম্প ভেঞ্চার স্টুডিও অনুষ্ঠিত হয়েছে।

গত ৭-৯ ফেব্রুয়ারি রবি কর্পোরেট অফিসে রবি ও এসবিকে টেক ভেঞ্চারস আয়োজিত প্রশিক্ষণ সেশনে এই সংস্করণের সেমিফাইনালিস্টরা অংশ নেন।



প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠান হয়। এতে তরুণ উদ্যেক্তাদের প্রস্তাবিত বিভিন্ন প্রকল্পে নারীদের নিরাপত্তা, স্বাস্থ্যবিধি ও আর্থিকসেবার মতো বিষয়গুলোর সহজ ও ডিজিটাল সমাধান তুলে ধরা হয়েছে।

সেমিফাইনালের জন্য বাছাই করা প্রস্তাবগুলোর মধ্যে আরও রয়েছে- এন্টারপ্রাইজ সেক্টরের জন্য আইওটি সল্যুশন, ইএসজি- এর (এনভায়রনমেন্টাল, সোশাল ও গভর্ন্যান্স) ওপর এন্টারপ্রাইজ সেক্টরের প্রভাব পরিমাপের সল্যুশন, আইনি সেবার জন্য খাত তৈরি, প্রবীণ নাগরিকদের জন্য স্বাস্থ্যসেবা বিষয়ক সল্যুশন, নারী ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ফিন-টেক সল্যুশন, এসএমই খাতের জন্য এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) সল্যুশন, রিসাইক্লিং সুবিধার জন্য সল্যুশন, ফার্ম টু টেবিল ডিজিটাল প্ল্যাটফর্ম, পোশাক খাতের ব্যবসায়ীদের জন্য মার্কেটপ্লেস, অভিবাসী শ্রমিকদের জন্য সল্যুশন ও সবুজ প্রযুক্তি ব্যবহারের জন্য সল্যুশন।

চলতি মাসের শেষের দিকে সেমিফাইনালে অংশ নেওয়া দলগুলো বিচারকদের সামনে নিজেদের এসব প্রস্তাব তুলে ধরবেন।

উদ্যোগগুলোর অনন্যতা, কার্যকারিতা, ব্যবসায়িক মডেল, কোম্পানির কাঠামো, প্রযুক্তির ব্যবহার, আর্থিক বিশ্লেষণ ও পরিকল্পনা বাস্তবায়নের উপর ভিত্তি করে এই সংস্করণের নির্বাচিতদের বাছাই করা হবে।

বুটক্যাম্পে ডিজিটাল উদ্যোক্তা আয়মান সাদিক, রেয়াসাত চৌধুরী ও সিলভানা কিউ সিনহা তাদের বক্তব্যে স্টার্টআপের অভিজ্ঞতা অংশগ্রহণকারীদের কাছে তুলে ধরেছেন।

এছাড়া তিন দিনের বুটক্যাম্প শেষে সমাপনী অনুষ্ঠানে রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ, রেড-ডট ডিজিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা হাসিব মুস্তাবসির, রবি ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাফা কবির ও অভিনেতা ইরেশ জাকের উপস্থিত ছিলেন।

স্টার্ট আপ হিলসবাজার,  এ ন টি টি রোবটিক্স, টাইগার মিডিয়া, ফ্যাব্রিক লাগবে, ডিফেন্সিভ ওমেন, বণিক, ডি জি দোকান, নিরাময় হেল্থ কেয়ার সহ আরো অনেক স্টার্ট-আপ  রয়েছে এ আয়োজনের সঙ্গে।

এক নজরে রবি

রবি আজিয়াটা লিমিটেড (‘রবি’) একটি পাবলিক লিমিটেড কোম্পানি যেখানে এশিয়ার টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা গ্রুপ বারহাদের ৬১ দশমিক ৮২ শতাংশ মালিকানা রয়েছে। এছাড়া রবিতে পাবলিক শেয়ারহোল্ডারদের ১০ শতাংশের পাশাপাশি বিশ্ব টেলিযোগাযোগ বাজারের অন্যতম কোম্পানি ভারতী এয়ারটেলের (ভারত) শেয়ার রয়েছে ২৮ দশমিক ১৮ শতাংশ।

রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর। প্রতিনিয়ত নতুন নতুন ডিজিটাল সেবা আনছে কোম্পানিটি। এসব উদ্ভাবনী সেবা সারাদেশে পৌঁছে দেওয়ার উদ্দেশে রবি অব্যাহত বিনিয়োগের মাধ্যমে শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো গড়ে তুলেছে। দেশজুড়ে থাকা এ অবকাঠামো ডিজিটাল পণ্য ও সেবা সরবরাহের পাশাপাশি ক্রমবর্ধমান ডিজিটাল পরিবেশ গড়ে তুলতেও ভূমিকা রাখছে। শহর কিংবা গ্রাম যেখানেই হোক, রবির হাত ধরে ডিজিটাল বাংলাদেশের পথে হাটছে দেশবাসী।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad