ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

অনুমতি ছাড়া বিমার শাখা অফিস খোলা-স্থানান্তর নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
অনুমতি ছাড়া বিমার শাখা অফিস খোলা-স্থানান্তর নয়

ঢাকা: দেশের বিমা কোম্পানিগুলোর অফিস স্থানান্তর, নতুন শাখা অফিস খোলা ও বন্ধের আগে অনুমতি নেওয়ার নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) আইডিআরএ পরিচালক মোহা. আব্দুল মজিদের সই করা এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনা বলা হয়, কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছ থেকে অনুমোদন ছাড়া বিমা প্রতিষ্ঠানের শাখা বা কার্যালয় স্থানান্তর বা বন্ধ করা যাবে না। এর আগে যেসব স্থান থেকে শাখা বা কার্যালয় স্থানান্তর অথবা বন্ধ করা হয়েছে, সেখানে পুনরায় শাখা বা কার্যালয় খুলতে আগের স্থানান্তর অথবা বন্ধ সংক্রান্ত তথ্যসহ নতুন লাইসেন্সের জন্য কর্তৃপক্ষ বরাবর আবেদন করতে হবে।

বিমা পলিসি গ্রাহকসহ সংশ্লিষ্ট সবাইকে সরাসরি জানানোর লক্ষ্যে বিমা প্রতিষ্ঠানের শাখা বা কার্যালয় স্থানান্তর অথবা বন্ধ করার পূর্বে স্থানীয় ও জাতীয় পত্রিকায় এ সংক্রান্ত বিজ্ঞাপন প্রকাশ করতে হবে। বিজ্ঞাপনের কপি কর্তৃপক্ষের কাছেও পাঠাতে হবে।

বিমা প্রতিষ্ঠানের শাখা বা কার্যালয় স্থানান্তর অথবা বন্ধ করার জন্য আগের জায়গায় সাধারণের দৃষ্টিগ্রাহ্যভাবে স্থানান্তরিত শাখার নতুন ঠিকানা ও বন্ধকৃত শাখার ক্ষেত্রে যোগাযোগের ঠিকানা স্থানান্তর অথবা বন্ধ করার তারিখ থেকে কমপক্ষে দুই মাস প্রদর্শন করতে হবে। একই স্থানে একাধিক শাখা বা কার্যালয় স্থাপন করা যাবে না।

নির্দেশনায় বলা হয়, বিমা প্রতিষ্ঠানের সব শাখা বা কার্যালয়ের স্থানান্তর বা বন্ধসহ ঠিকানা, ই-মেইল ও ফোন/মোবাইল নম্বর প্রতিষ্ঠানের ওয়েবসাইটে হালনাগাদ করতে হবে। এ সম্পর্কিত তথ্য আইডিআরএর কাছে পাঠাতে বলা হয়েছে।

একই সঙ্গে বিমা প্রতিষ্ঠানের শাখা বা কার্যালয়ের ঠিকানা, ই-মেইল ও ফোন/মোবাইল নম্বরে কোনো পরিবর্তন হলে তা তাৎক্ষণিকভাবে ওয়েবসাইটে হালনাগাদ করে আইডিআরএকে জানাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
জেডএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।