ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

সিটি ব্যাংক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
সিটি ব্যাংক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি

ঢাকা: সম্প্রতি সিটি ব্যাংক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির অধীনে উভয় প্রতিষ্ঠান জ্ঞান অংশীদারিত্ব প্রতিষ্ঠার জন্য একসঙ্গে কাজ করবে, যা কৃষি উৎপাদন, এর গুণমান, সক্ষমতা বৃদ্ধি এবং উদ্ভাবনের লক্ষ্যে কৃষিক্ষেত্রে শিক্ষা ও মানবসম্পদ উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখবে।

 

সিটি ব্যাংক চলতি বছরে একটি বড় অংক তার করপোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে কৃষি গবেষণা ও বাংলাদেশের কৃষি উন্নয়নে ব্যয় করবে। এরই অন্যতম কার্যক্রম হিসেবে এ বছর উচ্চ শিক্ষায় কৃষি গবেষণার সক্ষমতা বৃদ্ধি, সহযোগিতামূলক কৃষি উন্নয়ন গবেষণা ও উদ্ভাবন, খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে এ অর্থ ব্যয় করা হবে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (বিএইউআরএস)-এর মাধ্যমে এ কার্যক্রম সম্পাদিত হবে।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অধ্যাপক ড. এ কে এম মমিনুল ইসলাম, বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভার্সিটি রিসার্চ সিস্টেমের পরিচালক অধ্যাপক ড. মো. জয়নুল আবেদিন, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ মাহবুবুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।