ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

শেষ হলো আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড ৩.০

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
শেষ হলো আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড ৩.০

ঢাকা: আড়ম্বরপূর্ণ আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের সর্ববৃহৎ অনলাইন ফাইন্যান্স প্রতিযোগিতা ‘আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড ৩.০’। অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বটি গত শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সৌজন্যে ও টেন মিনিট স্কুলের সহযোগিতায় গত ১৭ জানুয়ারি আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড ৩.০ এর অনলাইন রাউন্ড শুরু হয়। এ রাউন্ডে সারা দেশ থেকে ১৬-২৪ বছর বয়সী ১ লাখ ৫০ হাজারেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করে। ১০০ জন চূড়ান্ত প্রতিযোগীর মধ্য থেকে লিখিত পরীক্ষার মাধ্যমে বাছাই করা হয় সেরা ১০ জনকে।

আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াডের এ আসরের বিজয়ী পুরস্কার হিসেবে নগদ তিন লাখ টাকা ও আইডিএলসিতে ইন্টার্নশিপের সুযোগ জিতে নেয়।  

এছাড়া প্রথম ও দ্বিতীয় রানার-আপ জিতে নিয়েছে যথাক্রমে নগদ দুই লাখ ও এক লাখ টাকার পুরস্কার। সেরা ১০০ প্রতিযোগী পেয়েছে টেন মিনিট স্কুলের স্কলারশিপ। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সিইও ও এমডি এম জামাল উদ্দিন।

জামাল উদ্দিন বলেন, দেশের সর্ববৃহৎ আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আইডিএলসি সব সময় তরুণদের দক্ষতা বাড়াতে নানামুখী পদক্ষেপ নিয়ে এসেছে। ফাইন্যান্স অলিম্পিয়াড তার মধ্যে অন্যতম। আইডিএলসি বিশ্বাস করে এ দেশের যুব সমাজের ব্যক্তিগত ফাইন্যান্সিংয়ের দক্ষতা বাড়াতে সাহায্য করা খুবই গুরুত্বপূর্ণ। আমরা আশা করি এ উদ্যোগের মাধ্যমে দেশের তরুণ সমাজ নিজেদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে আর্থিক ব্যবস্থাপনার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে অত্যন্ত সহজভাবে জানতে পারবে। সেইসঙ্গে দক্ষ আর্থিক ব্যবস্থাপক হিসেবে গড়ে উঠবে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।