ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

মিরসরাইয়ে প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার দিলেন যুবলীগ নেতা এলিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
মিরসরাইয়ে প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার দিলেন যুবলীগ নেতা এলিট

ঢাকা: চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নের শারীরিক প্রতিবন্ধী জবাকে (১৪) হুইলচেয়ার উপহার হিসেবে দিয়েছেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট।

সম্প্রতি নিজ বাড়ি মিরসরাইয়ে গিয়ে জবার পরিবারের কাছে হুইলচেয়ারটি হস্তান্তর করা হয়।

এ সময় জবার চিকিৎসার জন্য নগদ অর্থও হাতে তুলে দেন তিনি।

জবা হাইতকান্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের খৈন্না বাড়ি নুরুল আবছারের মেয়ে।

মেয়ের জন্য হুইলচেয়ার পেয়ে উচ্ছ্বসিত বাবা নুরুল আবছার। তিনি বলেন, ‘কোনো রকমে কৃষি কাজ করে জীবনযাপন করি। এরমধ্যে জবা শারীরিকভাবে অসুস্থ। সে হাঁটাচলা করতে পারে না। অর্থের অভাবে মেয়েকে চলাচলের জন্য হুইলচেয়ারও কিনে দিতে পারিনি। একটি হুইলচেয়ারের জন্য অনেক জায়গায় আবেদনও করেছি; তারপরও পাইনি। খবর পেলাম মিরসরাইয়ে যুবলীগ নেতা নিয়াজ মোর্শেদ এলিট ভাই প্রতিবন্ধী ব্যক্তিদের দীর্ঘদিন ধরে হুইলচেয়ার ও বিভিন্ন সাহায্য-সহযোগিতা করে আসছেন। পরে স্থানীয়দের মাধ্যমে উনার (এলিট) সঙ্গে যোগাযোগ করি এবং হুইলচেয়ারের কথা জানাই। তখন তিনি সঙ্গে সঙ্গে জানালেন আমার বাড়িতে হুইলচেয়ার নিয়ে আসবেন। শুধু তাই নয়; চিকিৎসার জন্য উনার সাধ্যমতো চেষ্টা করার কথাও জানান। ’
 
‘তিনি কথা রেখেছেন, হুইলচেয়ার নিয়ে আমার বাড়িতে এসেছেন। আমার মতো সাধারণ মানুষকে উনি বুকে টেনে নিয়েছেন। আমার মেয়ের চিকিৎসার জন্য নগদ অর্থও দিয়েছেন। আমি এবং আমার পরিবার উনার সফলতা কামনা করছি। উনার ভালো কাজগুলো অব্যাহত থাকুক। যাতে আমাদের মতো অসহায়রা মূল্যায়ন পায়’ —যোগ করেন তিনি।

২০১০ সাল থেকে মিরসরাইয়ে বিভিন্ন সামাজিক সংগঠন, জুনিয়র চেম্বার এবং মানবাধিকার সংগঠনের ব্যানারে চাহিদা অনুযায়ী হুইলচেয়ার বিতরণ করে আসছেন যুবলীগ নেতা নিয়াজ মোর্শেদ এলিট। এখন মানবিক যুবলীগের ব্যানারে অসহায়, প্রতিবন্ধী, অটিস্টিকসহ সব স্তরের মানুষের মাঝে হুইলচেয়ার, শীতবস্ত্র, খাদ্যসামগ্রী, ঈদ উপহার, নগদ টাকাসহ যখন যা প্রয়োজন তা বিতরণ করছেন।

নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘মিরসরাই উপজেলার সব প্রতিবন্ধী ব্যক্তির তালিকা আমার কাছে আছে। আমি প্রতিনিয়ত এ বিশেষ ব্যক্তিদের খোঁজ খবর রাখছি। জীবনের শেষদিন পর্যন্ত আমি বিভিন্নভাবে অটিজমে আক্রান্ত ব্যক্তিদের সহযোগিতা করবো ইনশাআল্লাহ। ’

হুইলচেয়ার বিতরণ কর্মসূচিতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীসহ মিরসরাই উপজেলা ও চট্টগ্রাম উত্তর জেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরেও মিরসরাইয়ের খৈয়াছড়া ইউনিয়নে অনুষ্ঠানের মাধ্যমে প্রতিবন্ধীদের মধ্যে হুইলচেয়ার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।