ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

বিজ্ঞাপনে অ্যাড-আইকিউর নতুন কনসেপ্ট পিওপি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
বিজ্ঞাপনে অ্যাড-আইকিউর নতুন কনসেপ্ট পিওপি

ঢাকা: বর্তমান প্রতিযোগিতার বাজারে এগিয়ে থাকার জন্য ব্র্যান্ডগুলো সবসময়ই খুঁজছে নতুন কোন ইনোভেশন। পয়েন্ট অফ পারচেজ (পিওপি) বিজ্ঞাপনের একটি নতুন ধারণা নিয়ে এসেছে অ্যাড-আইকিউ, বাংলাদেশের প্রথম ট্রান্সপারেন্ট আউটডোর বিজ্ঞাপন প্ল্যাটফর্ম।

 

আপনার ব্র্যান্ডকে ভোক্তাদের টপ অফ দ্য মাইন্ড এ রাখার জন্য এটি ডিজাইন করা হয়েছে। গ্রাহক এবং পথচারীদের দৃষ্টি আকর্ষণ করার জন্য রিটেইল স্টোরগুলোর এনট্রান্সে স্ট্র্যাটেজিক্যালি প্লেস করা হয়েছে এর টিভি স্ক্রিনগুলো।

অ্যাড-আইকিউ কাজ করে একটি সুপরিকল্পিত ৩৬০ ডিগ্রি মার্কেটিং স্ট্র্যাটেজির লাস্ট লেগ হিসেবে। এটি রিটেইল স্টোরে ডিস্ট্রিবিউটেড বিলবোর্ড নেটওয়ার্কের মাধ্যমে পণ্যের বিজ্ঞাপন প্রদর্শন করে থাকে যা কনজিউমারের কেনাকাটার সিদ্ধান্তকে প্রভাবিত করে।  যেহেতু প্রায় ৯৮ শতাংশ প্রোডাক্ট সেলস আসে রিটেইল মার্কেট থেকে, তাই অ্যাড-আইকিউ গ্রাহকদের মধ্যে সর্বাধিক ব্র্যান্ড ভিজিবিলিটির সুযোগ করে দেয়।  

পিওপি অ্যাডভার্টাইজিং ইনস্টিটিউটের মাধ্যমে পরিচালিত একটি সমীক্ষায় দেখা যায়, প্রায় ৯০ শতাংশ গ্রাহক পিওপি বিজ্ঞাপনগুলো লক্ষ্য করেন এবং ৫০ শতাংশ বলেছেন যে এটি তাদের ক্রয়ের সিদ্ধান্তকে প্রভাবিত করেছে৷ ব্র্যান্ড রিকল ক্রিয়েট করতে অ্যাড-আইকিউ আছে কনজিউমার পণ্য কেনার ঠিক আগে ও পণ্য কেনার সময় যাতে ব্র্যান্ডটি থাকে তাদের টপ অফ দ্য মাইন্ডে। মেগাসিটি ঢাকার ৩৫টি ব্যস্ত এলাকায় ১৭৫টিরও বেশি রিটেইল শপে আছে অ্যাড-আইকিউর মনিটর, যা বর্তমানে ঢাকার জনসংখ্যার প্রায় ৩৯ শতাংশ কভার করে।  

অ্যাড-আইকিউ হল একটি সফটওয়্যার-ভিত্তিক সিস্টেম যা সহজেই অপারেট করা যায়। এটি কোনো অতিরিক্ত ঝামেলা ছাড়াই ব্র্যান্ড ম্যানেজারদের বিজ্ঞাপন পোস্ট এবং ট্র্যাক করতে দেয় (বিজ্ঞাপন প্রচারের সময়, বিজ্ঞাপনের রিপিটেশন ফ্রিকোয়েন্সি, অ্যাক্টিভ স্ক্রিন এবং আরও অনেক কিছু)। রিয়েল-টাইম ক্রিয়েটিভগুলি যেকোনো সময়, যেকোনো জায়গা থেকে পরিবর্তন করার সুবিধা অ্যাড-আইকিউকে একটি দক্ষ এবং কার্যকর বিজ্ঞাপন প্ল্যাটফর্ম হিসেবে প্রমাণ করে৷

তীর, বেঙ্গল ক্ল্যাসিক টি, সান, ন্যাচারাল এবং জীবনের মতো বিখ্যাত ব্র্যান্ডগুলো ইতোমধ্যেই অ্যাড-আইকিউর এই ইনোভেটিভ প্ল্যাটফর্ম থেকে উপকৃত হয়েছে।

অ্যাড-আইকিউর সার্ভিস নিয়ে সন্তোষ প্রকাশ করে সিটি গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার রুবায়েত আহমেদ বলেন, অ্যাড-আইকিউর পয়েন্ট অফ পারচেজ বিজ্ঞাপনের সুপরিকল্পিত স্ট্র্যাটেজিক প্লেসমেন্ট আমাদের কোম্পানির জন্য অসাধারণ ফলাফল এনেছে।  যা গ্রাহকদেরকে খুব দ্রুত এনগেইজ করেছে এবং ব্র্যান্ডের পরিচিতি বাড়িয়েছে। অ্যাড-আইকিউর উন্নত মার্কেটিং সাইকোলজির কারণে আমাদের ব্র্যান্ডগুলো সবসময় থাকছে মানুষের টপ-অফ-দ্য মাইন্ডে।
বিশেষত, রিটেইল স্টোরে মানুষের কেনাকাটার সময়, এমনকি সাধারণ পথচারীদের আসা যাওয়ার সময়ও আমাদের ব্র্যান্ডগুলো থাকছে তাদের সামনেই।

অ্যাড-আইকিউ উন্নত সুবিধা প্রদান করে ব্র্যান্ড ম্যানেজারদের পেইন পয়েন্ট কমিয়ে দেয়, একটি সহজ এবং দক্ষ প্ল্যাটফর্ম হিসেবে সর্বাধিক কার্যকারিতা প্রদান করে। পয়েন্ট অফ পারচেজ বিজ্ঞাপনের এক নতুন আঙ্গিক নিয়ে ট্রান্সপারেন্ট আউটডোর অ্যাডভার্টাইজিং প্ল্যাটফর্মের মাধ্যমে এটি কার্যকর ও দীর্ঘস্থায়ী ব্র্যান্ড রিকল তৈরি করে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।