ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪৩০, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ রবিউল আউয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বিএইচআরএফের উপদেষ্টা কমিটিতে যুক্ত হলেন আদিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
বিএইচআরএফের উপদেষ্টা কমিটিতে যুক্ত হলেন আদিল এইচ ই জিয়াউদ্দিন আদিল

ঢাকা: গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল ও টপ অব মাইন্ড গ্রুপের চেয়ারম্যান এইচ ই জিয়াউদ্দিন আদিল বাংলাদেশের অন্যতম বৃহত্তর মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের (বিএইচআরএফ) উপদেষ্টা মনোনীত হয়েছেন।  

প্রতিষ্ঠানটির উপদেষ্টা কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন- বিশিষ্ট শিল্প উদ্যোক্তা,  মানবসেবক ও পিএইচপি ফ্যামিলি চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, বিএইচআরএফের সাবেক মহাসচিব বিশিষ্ট শিল্পপতি গোল্ডেন হারভেস্টের এমডি রাজীব সামদানী এবং বিশিষ্ট নারী উদ্যেক্তা গোল্ডেন হারভেস্ট, আর্টস সেন্টারের চেয়ারম্যান নাদিয়া সামদানী।

এছাড়া সম্প্রতি বিএইচআরএফের ৮ সদস্য বিশিষ্ট নতুন ট্রাস্টি বোর্ড বা কার্যকরী কমিটিও ঘোষণা করা হয়েছে।  

নতুন এই কমিটির চেয়ারপার্সন হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন এলিনা খান এবং মহাসচিব হচ্ছেন জিয়া হাবীব আহ্সান।  

কমিটির অন্যান্য সদস্য হলেন- বিশিষ্ট ট্যাক্স অ্যান্ড কোম্পানি বিশেষজ্ঞ, মো. ওমর ফারুক-পরিচালক (ফিন্যান্স), রোটারিয়ান এম রাকিব সর্দার-ডাইরেক্টর (অর্গানাইজিং), বিশিষ্ট নারী উদ্যোক্তা লায়ন্স সালমা আদিল-পরিচালক, স্টুডেন্ট কাউন্সিলের সাবেক প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট অংশু আসিফ পিয়াল-ডাইরেক্টর অ্যাডভোকেট লায়ন সৈয়দ মোহাম্মদ হারুন-পরিচালক, দ্য নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস (বাংলাদেশ চ্যাপ্টার) সেক্রেটারি জেনারেল, ফাতিমা যাহরা আহসান রাইসা-মেম্বার প্রমুখ।         

নতুন কার্যকরী পরিষদ ঘোষণাকালে সংগঠনের চেয়ারপার্সন, পরিচালক ও বোর্ড সদস্যরা আশাবাদ ব্যক্ত করে বলেন, দেশে সুশাসন, মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সব ধরনের নির্যাতন, বৈষম্য, ক্ষমতার অপব্যবহার এবং বেআইনি কর্মকাণ্ড প্রতিরোধে বিএইচআরএফ বলিষ্ঠ ভূমিকা পালন করবে।

অরাজনৈতিক ও অলাভজনক বেসরকারি উন্নয়ন সংস্থা বিএইচআরএফ সর্বস্তরের সব মানুষের অংশগ্রহণের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানের কর্মপ্রক্রিয়ার চারটি বিভাগ হচ্ছে- আইন বিষয়ক সেল, তদন্ত সেল, প্রশিক্ষণ ও ডকুমেন্টেশন সেল, মিডিয়া সেল ও  অ্যাডভোকেসি সেল।  

এছাড়া মানবাধিকার বিষয়ক ও স্পর্শকাতর ঘটনাগুলোর তথ্য সংগ্রহের জন্য সংগঠনটির রয়েছে নিজস্ব আর্কাইভ সেল।  

বিএইচআরএফের নতুন উপদেষ্টা সদস্য জিয়াউদ্দিন আদিল দেশের কর্পোরেট কমিউনিকেশনস আঙিনায় সুপরিচিত এক নাম। এই ইন্ডাস্ট্রিতে বিশেষ অবদান রাখার স্বীকৃতি-স্বরূপ ২০১৯ সালে তাকে ‘পার্সন অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ডে ভূষিত করে সিঙ্গাপুরভিত্তিক নিউজ এজেন্সি এশিয়া ওয়ান।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa