ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

মোটোরোলার সঙ্গে এডিসন গ্রুপের চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, মে ২, ২০২৩
মোটোরোলার সঙ্গে এডিসন গ্রুপের চুক্তি মোটোরোলার সঙ্গে এডিসন গ্রুপের চুক্তি সই

ঢাকা: বাংলাদেশে এডিসন ইন্ডাস্ট্রিজের মাধ্যমে হ্যান্ডসেট ম্যানুফ্যাকচারিং করবে মোটোরোলা। একই সঙ্গে দেশে বাজারজাতও করবে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (০২ মে) এ লক্ষ্যে রাজধানীর একটি হোটেলে মোটোরোলার সঙ্গে চুক্তি করেছে এডিসন গ্রুপ।

একই সঙ্গে মোটোরোলা, বাংলাদেশে তাদের নতুন দুইটি স্মার্টফোন মোটো ই৩২ এবং মোটো ই২২এস উদ্বোধন করেছে। ই সিরিজ মোটোরোলার সবচাইতে সাশ্রয়ী এবং ফিচার সমৃদ্ধ স্মার্টফোন। ‘ডিজাইন মিট পারফরম্যান্স’ এই স্লোগান সামনে রেখে হ্যান্ডসেট দুটি উদ্বোধন করা হয়।

হ্যান্ডসেটটি উদ্বোধন করেন এডিসন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ, চেয়ারম্যান আমিনুর রশীদ, হেড অফ সেলস অ্যান্ড মার্কেটিং আবু সায়েম, মোটোরোলা ইন্ডিয়ার বিজনেস হেড হরিয়ম কুমার মিশ্রা এবং চিত্রনায়ক রিয়াজ। এ সময় এডিসন গ্রুপের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, চুক্তির আওতায় এখন থেকে এডিসন গ্রুপের মোবাইল ফোন ফ্যাক্টরি এডিসন ইন্ডাস্ট্রিজের মাধ্যমে হ্যান্ডসেট ম্যানুফ্যাকচারিং করবে মোটোরোলা। পাশাপাশি বাংলাদেশে বাজারজাতও করবে। মোটোরোলা আশা করছে, এই চুক্তির মাধ্যমে বাংলাদেশে তাদের ব্যবসা আরও ভালোভাবে পরিচালনা করা সম্ভব হবে।

ফোন দুটির অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রয়েড ১২। ৯০ মেগাহার্জ রিফ্রেশরেট এর হ্যান্ডসেট দুটিতে আছে ৬.৫ ইঞ্চি আইপিএস এল সি ডি পাঞ্চ হোল ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০। ২.৩ গিগাহার্জের পাওয়ারফুল এবং পাওয়ার অ্যাফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর মিডিয়াটেক এর জি৩৭ ১২ ন্যানো মিটার চিপসেট এবং সঙ্গে আছে হাইপার ইঞ্জিন প্রযুক্তি। চার জিবি ডিডিআরফোর র‍্যামের সঙ্গে ইন্টারনাল স্টোরেজ আছে ৬৪ জিবি, যা এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে এক ট্যারাবাইট পর্যন্ত। পাওয়ারফুল চিপসেট থাকার কারণে এসফল্ট এইট, কল অফ ডিউটির মতো হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে অনায়াসে।

সুন্দর ছবি তোলার জন্য মোটো ই৩২ এবং মোটো ই২২এস ফোন দুটিতে যথাক্রমে আছে ৫০ মেগাপিক্সেল এবং ১৬ মেগাপিক্সেলের এআই সমৃদ্ধ ডুয়াল রিয়ার পিডিএফ ক্যামেরা। দুটি ফোনের সেলফি ক্যামেরাতেই থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি শুটার, যা দিয়ে তোলা যাবে প্রাণবন্ত সব ছবি।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি, যা দিবে অনায়াসে দিন পার করার নিশ্চয়তা। দুটি ন্যানো সিমের পাশাপাশি মেমোরি কার্ডও ব্যাবহার করা যাবে হ্যান্ডসেট দুটিতে। এছাড়াও হ্যান্ডসেট দুটির সিকিউরিটি দিতে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সুবিধা এবং ফেইস আনলক।  

প্রয়োজনীয় সব সেন্সর যেমন জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর এবং এ্যাক্সালেরো মিটার রয়েছে ফোন দুটিতে।

এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) সব আউটলেটে অত্যাধুনিক ডিজাইনের মোটো ই৩২ এবং মোটো ই২২এস হ্যান্ডসেট দুটি ইকো ব্ল্যাক এবং আর্কটিক ব্লু কালারে পাওয়া যাচ্ছে ১৫ হাজার ৯৯৯ ও ১৪ হাজার ৯৯৯ টাকায়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ০২, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।