ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ডেনমার্ক-আয়ারল্যান্ডে বেড়েছে ওয়ালটনের টিভি রপ্তানি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
ডেনমার্ক-আয়ারল্যান্ডে বেড়েছে ওয়ালটনের টিভি রপ্তানি

ঢাকা: টেকসই পণ্য, উচ্চ গুণগতমান, সাশ্রয়ী মূল্য, সর্বাধুনিক প্রযুক্তি ও ডিজাইনের কারণে ইউরোপের বাজারে প্রতিযোগী সক্ষমতায় অন্যান্য ব্র্যান্ডের চেয়ে এগিয়ে রয়েছে ওয়ালটন টিভি।  

এরই পরিপ্রেক্ষিতে ইউরোপের বিভিন্ন দেশের ন্যায় ডেনমার্ক ও আয়ারল্যান্ডে বাংলাদেশে তৈরি ওয়ালটন টিভির চাহিদা বেড়েছে।

তাই ইউরোপের ওই দেশগুলোতে ওয়ালটন টিভির রপ্তানিও বেড়েছে।

ইউরোপের বাজারে দায়িত্বপ্রাপ্ত ওয়ালটনের গ্লোবাল বিজনেস ইউনিটের ভাইস-প্রেসিডেন্ট সাঈদ আল ইমরান জানান, ওইএম (ওরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার) পদ্ধতির আওতায় ডেনমার্ক ও আয়ারল্যান্ডে ২০২০ সাল থেকে টিভি রপ্তানি করছে ওয়ালটন। ইউরোপিয়ান ডিজাইন ও স্ট্যান্ডার্ডে তৈরি অত্যাধুনিক প্রযুক্তির টিভি রপ্তানি করায় ইউরোপের দেশগুলোতে অতি অল্প সময়ের মধ্যে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে ওয়ালটন টিভি। ওয়ালটন টিভির সময়োপযোগী বিপণন কৌশল এ অসাধারণ সাফল্য অর্জনের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেছে।

তিনি বলেন, উন্নত পিকচার কোয়ালিটি, উচ্চ গুণগতমান, সাশ্রয়ী দাম, ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড ডিজাইন ও ফিচারের জন্য ওয়ালটন টিভির প্রতি ডেনমার্ক ও আয়ারল্যান্ডের ক্রেতাদের আস্থা বাড়ছে অতি দ্রুত। এরই পরিপ্রেক্ষিতে এ দেশগুলোর বাজারে প্রতিবছরই বাড়ছে ওয়ালটন টিভির রপ্তানি। ইতোমধ্যে ইউরোপের এ দুটি দেশে প্রায় ২.৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের টিভি রপ্তানি করেছে ওয়ালটন।

ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, ওয়ালটন টেলিভিশনের বড় রপ্তানি বাজার এখন ইউরোপ। বর্তমানে জার্মাানি, গ্রিস, আয়ারল্যান্ড, পোল্যান্ড, স্পেন, ইতালি, রোমানিয়া, ডেনমার্ক, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডসহ ইউরোপের ১৪টি দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটন টিভি। এসব দেশে ওইএম এর পাশাপাশি ওয়ালটন ব্র্যান্ড লোগোতে টিভি রপ্তানি হচ্ছে। ওয়ালটনের মোট টিভি রপ্তানি আয়ের প্রায় ৯৫ শতাংশই আসে ইউরোপের বাজার থেকে।

তিনি বলেন, দেশের শীর্ষ টিভি রপ্তানিকারক প্রতিষ্ঠান এখন ওয়ালটন। আমাদের লক্ষ্য বিশ্বব্যাপী ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত টেলিভিশন ছড়িয়ে দিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করা। সেই লক্ষ্য অর্জনে বিশ্বের সেরা পাঁচটি টেলিভিশন প্রস্তুতকারি প্রতিষ্ঠানের তালিকায় পৌঁছানোর মিশন নিয়ে কাজ করছি আমরা।

জানা গেছে, ৩৫টিরও বেশি দেশে, শতাধিক বিজনেস পার্টনারের মাধ্যমে ‘মেড ইন বাংলাদেশ’ লেবেলযুক্ত টিভি রপ্তানি করছে ওয়ালটন। ওয়ালটন টিভির মোট রপ্তানির ৩৪ শতাংশ ডেনমার্কে, ১৮ শতাংশ জার্মানিতে, ২২ শতাংশ গ্রিসে, ১৫ শতাংশ ক্রোয়েশিয়া ও আয়ারল্যান্ডে, ৬ শতাংশ পোল্যান্ডে এবং ৫ শতাংশ আফ্রিকা ও অন্যান্য দেশে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।