ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

রোশ-রেডিয়েন্ট চুক্তি সই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
রোশ-রেডিয়েন্ট চুক্তি সই

ঢাকা: বাংলাদেশে ক্যান্সার, চোখ ও মস্তিষ্কের জটিল সমস্যাজনিত মারাত্মক রোগের চিকিৎসার বিভিন্ন বিষয়ে সমন্বয় সাধনের উদ্দেশ্যে সুইজারল্যান্ডের গবেষণা ভিত্তিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি এফ. হফম্যান-লা রোশ ও বাংলাদেশের রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মধ্যে একটি চুক্তি সই হয়েছে।

রোববার (১২ নভেম্বর) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

 

রোশ-এর সেন্ট্রাল ইস্টার্ন ইউরোপ, তুরস্ক, রাশিয়া ও ভারত উপমহাদেশ অঞ্চলের এরিয়া হেড (প্রধান কর্মকর্তা) আদ্রিয়ানো ট্রেভে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তার বক্তব্যে তিনি এই নব সহযোগিতার সম্পর্কের সূচনার গুরুত্ব উল্লেখ করে বলেন, এর ফলে নতুন অনেকগুলো সম্ভাবনার দ্বার খুলে যাবে এবং বাংলাদেশের রোগীদের জন্য রোশের উন্নতমানের ইনোভেটিভ ওষুধ পাওয়ার পথ সহজতর হয়ে যাবে।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী। তিনি এই ‘যৌথ বিপণন’ এর সূচনাকে বাংলাদেশ ওষুধশিল্পে নতুন মাইলফলক হিসেবে চিহ্নিত করেন। তিনি বলেন, পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতার মধ্য দিয়ে এই নতুন সম্পর্কের ফলে বাংলাদেশের ওষুধশিল্পের পাশাপাশি বৃহত্তর অর্থে দেশ ও দেশের নাগরিক উপকৃত হবে।

রেডিয়েন্ট ও রোশ ক্যান্সারের ওষুধের বিপণনে যৌথ বিপণন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের রোগীদের কাছে ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত রোশের উন্নতমানের ওষুধ পৌঁছে দেওয়ার জন্য রোশ ও রেডিয়েন্ট একযোগে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে কাজ করবে।  

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।