ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ডিজিটাল মার্কেটিংয়ে ১৯টি পুরস্কার জিতলো বিকাশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
ডিজিটাল মার্কেটিংয়ে ১৯টি পুরস্কার জিতলো বিকাশ

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ‘ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০২৩’-এ সেরা ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কৃত করা হয়েছে। একক ব্র্যান্ড হিসেবে ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডে ১৯টি পুরস্কার জিতেছে মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

পুরস্কারগুলোর মধ্যে দুটি গোল্ড, ৫টি সিলভার এবং ১২টি ব্রোঞ্জ রয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ‘ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড’-এর সপ্তম আসরে পুরস্কার তুলে দেওয়া হয় বিজয়ী প্রতিষ্ঠানগুলোর মাঝে। এ বছর পুরস্কারের জন্য ২৪টি ক্যাটাগরিতে ১ হাজার ৩৭টি আবেদন জমা পড়ে, যার মাঝে ১৩৯টি ক্যাম্পেইন বর্ষসেরার স্বীকৃতি পেয়েছে।

বিকাশের ‘আমার বিকাশ ঠেকায় কে’ ক্যাম্পেইনটি জিতে নিয়েছে ‘বেস্ট ভিডিও’ ক্যাটাগরিতে গোল্ড পুরস্কার এবং বিকাশের ‘পিন রিসেট’ ক্যাম্পেইনটি গোল্ড জিতেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বেস্ট ইউজ অব টিকটক’ ক্যাটাগরিতে।

এদিকে, বিকাশ সিলভার পেয়েছে ‘বেস্ট ইউজ অব ডাটা অ্যান্ড অ্যানালিটিকস’, ‘বেস্ট ইউজ অব মোবাইল’, ‘বেস্ট ডিজিটাল এক্সপেরিয়েন্স’, ‘বেস্ট ইউজ অব ইউজার কমিউনিটি প্ল্যাটফর্ম/নিউ প্ল্যাটফর্ম/ওউন প্ল্যাটফর্ম’, এবং ‘বেস্ট ইউজার জেনারেটেড ক্যাম্পেইন’ ক্যাটাগরিতে।

এছাড়াও, বিকাশ পৃথকভাবে তিনটি ব্রোঞ্জ জিতেছে ‘বেস্ট ইউজ অব ইউজার কমিউনিটি প্ল্যাটফর্ম/নিউ প্ল্যাটফর্ম/ওউন প্ল্যাটফর্ম’ ক্যাটাগরিতে, এবং একটি করে জিতেছে ‘বেস্ট ইউজ অব ডিসপ্লে’, ‘বেস্ট ইউজ অব ইউটিউব’, ‘বেস্ট ইউজ অব সার্চ’, ‘বেস্ট ইউজ অব ডাটা অ্যান্ড অ্যানালিটিকস’, ‘বেস্ট ইন্টিগ্রেটেড ডিজিটাল ক্যাম্পেইন’, ‘বেস্ট ইউজ অব টিকটক’, ‘বেস্ট ইউজ অব পিআর ইন ডিজিটাল প্ল্যাটফর্ম’, ‘বেস্ট ইউজার জেনারেটেড ক্যাম্পেইন’, এবং ‘বেস্ট ডিজিটাল এক্সপেরিয়েন্স’ ক্যাটাগরিতে।

পুরস্কার জেতা ক্যাম্পেইনগুলোয় পৃথকভাবে বিকাশের পার্টনার প্রতিষ্ঠান হিসেবে ছিল, ম্যাগনিটো ডিজিটাল লিমিটেড, এফসিবি বিটপি, অ্যানালাইজেন, এস্কিমি, এক্স-ইন্টিগ্রেটেডে মার্কেটিং এজেন্সি, প্রথম আলো, এবং টেকনোম্যাজিক।

প্রতি বছর বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডে দেশের বিভিন্ন খাতের শীর্ষস্থানীয় কর্পোরেট ও মার্কেটিং প্রফেশনালদের নিয়ে গঠিত জুরি প্যানেল বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী বছরের সেরা মার্কেটিং ক্যাম্পেইনগুলো নির্বাচন করেন।  

এ বছর চূড়ান্ত বিজয়ীদের নির্বাচিত করার জন্য ‘শর্ট লিস্টিং’ ও ‘গ্র্যান্ড জুরি’ দুই স্তরে বিচারপ্রক্রিয়া পরিচালিত হয়। প্রাথমিকভাবে ১৩৬ জন জুরির সমন্বয়ে ১০টি জুরি প্যানেল ৪৫৩টি ক্যাম্পেইন সংক্ষিপ্ত তালিকায় দেয়, যা থেকে আরেক স্তরের যাচাই-বাছাই শেষে চূড়ান্ত বিজয়ীদের বেছে নেওয়া হয়।

উল্লেখ্য, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম পরিচালিত ভোক্তা জরিপে টানা চারবার- ২০১৯, ২০২০, ২০২১ ও ২০২২ সালে দেশের সেরা ব্র্যান্ডের পুরস্কার অর্জন করে বিকাশ।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।