ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

শপ-আপ ও ট্রাস্ট ব্যাংকের মধ্যে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
শপ-আপ ও ট্রাস্ট ব্যাংকের মধ্যে চুক্তি

ঢাকা: দেশসেরা বিটুবি কমার্স কোম্পানি শপআপের ডিস্ট্রিবিউটরদের ব্যবসা প্রসারে ইসলামিক ফাইনান্স সুবিধা দেওয়ার জন্য ট্রাস্ট ব্যাংক লিমিটেডের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ঢাকায় শপআপের প্রধান কার্যালয়ে এ চুক্তি সই হয়।

এই চুক্তির অধীনে, ব্যবসায়ীদের জন্য বিটুবি কমার্স প্ল্যাটফর্ম ‘মোকাম’ এর দেশজুড়ে ছড়িয়ে থাকা ডিস্ট্রিবিউশন সেন্টারের ব্যবসায়িক পার্টনাররা তাদের ব্যবসা প্রসারের জন্য শরিয়াহভিত্তিক বিনিয়োগ সুবিধা পাবেন।  

উল্লেখ্য, শপআপের বিটুবি কমার্স প্ল্যাটফর্ম ‘মোকাম’মিল ও প্রস্তুতকারকদের সঙ্গে মুদি দোকানিদের সংযুক্ত করার মাধ্যমে বিটুবি কমার্সে বিপ্লব ঘটিয়েছে। বর্তমানে দেশব্যাপী ৩ দশমিক ১ কোটি মানুষ মোকামের বিস্তৃত নেটওয়ার্কের আওতাধীন দোকান থেকে খাদ্য ও প্রয়োজনীয় পণ্যসামগ্রী পাচ্ছে।  

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী মানুষের দোরগোড়ায় পৌঁছানোর জন্য এ বিনিয়োগ সুবিধা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে উপস্থিত উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা আশাবাদ ব্যক্ত করেন।

এ প্রসঙ্গে শপআপের চিফ অব স্টাফ, সাঈদ মোসায়েব আলম বলেন, এই চুক্তি আমাদের দেশজুড়ে কাজ করে যাওয়া ব্যবসায়িক পার্টনারদের ব্যবসায়িক প্রসারে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। আমাদের লক্ষ্য ২০২৬ সালের মধ্যে আট কোটি মানুষের সাশ্রয়ী মূল্যে মানসম্মত খাবার নিশ্চিত করা।

চুক্তি সই অনুষ্ঠানে ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়রা আজম, শপআপের সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ প্রোডাক্ট অফিসার আতাউর রহিম চৌধুরী, ব্যাংকের ডেপুটি ব্যবস্থাপনা পরিচালক আহসান জামান চৌধুরী, শপআপের চিফ স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার মেজর জেনারেল (অব.) হামিদুর  রহমান চৌধুরী, চিফ-অব স্টাফ জিয়াউল হক ভূইয়া, সাঈদ মোসায়েব আলমসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।