ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইইউবিতে শেষ হলো দেশের প্রথম জাতীয় নারী স্কোয়াশ টুর্নামেন্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
আইইউবিতে শেষ হলো দেশের প্রথম জাতীয় নারী স্কোয়াশ টুর্নামেন্ট

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) নবনির্মিত স্কোয়াশ কোর্টে ২৮-২৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে দেশের প্রথম নারী স্কোয়াশ টুর্নামেন্ট।  

বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেট ফেডারেশনের সহযোগিতায় আয়োজিত এ টুর্নামেন্টে দেশের বিভিন্ন জেলা থেকে আসা ৬০ জন মেয়ে অংশ নেন।

এদের মধ্যে ১০ জন এসেছেন গোপালগঞ্জ ও খাগড়াছড়ির পিছিয়ে পড়া এলাকা থেকে। অনূর্ধ্ব ৯, ১১, ১৩, ১৫ ও ওপেন– এ ৫টি শ্রেণিতে ভাগ হয়ে তারা টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) আইইউবির স্কোয়াশ কোর্টে প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দিদার এ হোসেইন, ট্রাস্টি বোর্ডের সদস্য এ কাইয়ুম খান, উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, প্রথম আলোর প্রধান ক্রীড়া সম্পাদক উৎপল শুভ্র ও বাংলাদেশ স্কোয়াশ র‌্যাকেট ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামরুল ইসলাম।

গত ৩১ জানুয়ারি আইইউবিতে নবনির্মিত আন্তর্জাতিকমানের স্কোয়াশ কোর্টটি উদ্বোধন করা হয়। পাশাপাশি চলমান স্প্রিং ২০২৪ সেমিস্টারে আইইউবিতে ১০০ শতাংশ স্কলারশিপে স্নাতক পর্যায়ে ভর্তি হয়েছে তিনজন তরুণ উদীয়মান স্কোয়াশ খেলোয়াড়। এদের মধ্যে একজন রিয়াজুল জান্নাত ঊর্ধ্ব ইতোমধ্যেই বাংলাদেশ জাতীয় স্কোয়াশ দলকে প্রতিনিধিত্ব করেছেন। সদ্য সমাপ্ত টুর্নামেন্টে ওপেন বিভাগে রানার আপ হয় ঊর্ধ্ব।  

উপাচার্য অধ্যাপক তানভীর হাসান বলেন, ২০২৮ সালের অলিম্পিকে প্রথমবারের মতো অন্তর্ভুক্ত হতে যাচ্ছে স্কোয়াশ। আমাদের আশা সেখানে যারা স্কোয়াশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তাদের মধ্যে বেশিরভাগই হবে আইইউবি শিক্ষার্থী। বিশেষ করে নারী বিভাগে। আইইউবিতে স্কোয়াশ কোর্ট নির্মাণ, কয়েকজন তরুণ খেলোয়াড়কে শতভাগ স্কলারশিপে ভর্তি করা এবং তাদের পরিচর্যা ও সম্ভাব্য সেরা প্রস্তুতি নিশ্চিত করতে পেশাদার কোচ নিয়োগ দেওয়া– এসবই করা হয়েছে সেই লক্ষ্য অর্জনের উদ্দেশে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।