ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

সাউথইস্ট ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
সাউথইস্ট ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ

ঢাকা: সাউথইস্ট ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টার ২০২৪ এর নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

গত ৪ ও ৫ মার্চ রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসের মাল্টিপারপাস হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে চারটি ভিন্ন সেশনে সাজানো হয়। প্রথম সেশনটি ৪ মার্চ বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের সিএসই বিভাগের সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ, বিশেষ অথিতি ছিলেন ব্রেন স্টেশন ২০২৩ এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রাইসুল কবির। একই দিনে বিকেল ৩টায় দ্বিতীয় সেশনটি অনুষ্ঠিত হয়। আর্কিটেকচার, ইইই, ফার্মেসি এবং টেক্সটাইল বিভাগের শিক্ষার্থীদের স্বাগত জানানো হয় এ সেশনে।  

প্রফেসর ড. এহসানুল কবির, ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও, এসেনশিয়াল ড্রাগস কো. লিমিটেড এ সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আসাদ হোসেন।

৫ মার্চ বেলা ১১টায় তৃতীয় অধিবেশনের প্রধান অতিথি ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সেন্ট জোসেফ হায়ার সেকেন্ডারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার ড. লিও জেমস পেরেরা। এ সেশনে বাংলা (বিএ এবং এমএ), ইংরেজি (বিএ এবং এমএ), অর্থনীতি (বিএসএস এবং এমডিএস), এবং আইন (এলএলবি এবং এলএলএম) বিভাগের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

সাউথইস্ট বিজনেস স্কুল আয়োজিত চতুর্থ ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নটর ডেম ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, বিশেষ অতিথি ছিলেন উত্তরা গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. হযরত আলী।

সব অধিবেশনে সভাপতিত্ব করেন সাউথইস্ট এর উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম মফিজুল ইসলাম।  

সাউথইস্ট ইউনিভার্সিটি বোর্ড এর উপদেষ্টা অধ্যাপক ড. আ ন ম মেশকাত উদ্দিন, সাউথইস্ট ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর জেনারেল কাজী ফখরুদ্দিন আহমেদ (অব.), ডিনরা, বিভাগীয় প্রধানরা নবাগত শিক্ষার্থীদের আন্তরিক স্বাগত জানিয়েছেন।  

অতিথিরা তাদের আলোচনায় শিক্ষার্থীদের সময়ানুবর্তিতাকে অগ্রাধিকার দিতে এবং লক্ষ্য স্থির রেখে পড়ালেখা চালিয়ে যেতে পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।