ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাক্কোর সভাপতি ওয়াহিদুর শরীফ, সা. সম্পাদক তৌহিদ হোসেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
বাক্কোর সভাপতি ওয়াহিদুর শরীফ, সা. সম্পাদক তৌহিদ হোসেন

দেশের বিপিও শিল্পের বাণিজ্য সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)-এর দুই বছর মেয়াদে ২০২৪-২০২৬ সাল পর্যন্ত ১২ সদস্যবিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। টানা চতুর্থবারের মতো সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরীফ এবং পঞ্চমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফিফোটেকের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ হোসেন।

বাক্কোর সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন টাইমস এএসএল কল সেন্টার লিমিটেডের মো. আবুল খায়ের, সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন অটোমেশন সলিউশন বাংলাদেশের তানভীর ইব্রাহিম। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাই আউটসোর্সিং লিমিটেডের মো. তানজিরুল বাশের এবং অর্থ সচিব পদে ইম্পেল সার্ভিস অ্যান্ড সলিউশন লিমিটেডের (আইএসএসএল) মোহাম্মদ আমিনুল হক নির্বাচিত হয়েছেন।

১২ সদস্যের বাক্কো কমিটির নবনির্বাচিত পরিচালকরা হলেন, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের আবু দাউদ খান, স্কাই টেক সলিউশনের মো. মুসনাদ ই আহমেদ, নোবেল আইটি সলিউশন লিমিটেডের মো. ফজলুল হক, ভার্চুয়াল মার্কেট সলিউশন লিমিটেডের আব্দুল কাদের, আয়েশা সার্ভিসেসের (এএসএল বিপিও) জায়েদ উদ্দিন আহমেদ ও মনস্টারল্যাব এন্টারপ্রাইজ সলিউশন লিমিটেডের মেহেদী হাসান জুলফিকার।

বাক্কো কর্তৃক ঘোষিত অভিলক্ষ্য ও রূপকল্প যথাসময়ে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যরা। ২০২৫ সালের মধ্যে বিপিও শিল্পখাতে ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় তৈরি ও ১ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি বাক্কোর বর্তমান অভিলক্ষ্য।  

আর বাংলাদেশ সরকারের ‘স্মার্ট বাংলাদেশ ২০৪১’-লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করার পাশাপাশি বাংলাদেশকে আন্তর্জাতিক বিপিও শিল্পের অন্যতম গন্তব্যে পরিণত করাই বাক্কোর রূপকল্প। সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক পর্যায়ের অসংখ্য প্রতিষ্ঠান ও অংশীজনদের সঙ্গে নিরলসভাবে কাজ করার মাধ্যমে উক্ত লক্ষ্যমাত্রাসমূহ বাস্তবায়নে আশাবাদী বাক্কো কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত ১২ সদস্য।

বাক্কোর নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ছিলেন আব্দুল্লাহ এইচ কাফি, সদস্য ছিলেন মো. হাবিবুল হক ও মৃধা মো. মাহফুজ-উল-হক।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।