ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

নগদ ইসলামিকে লেনদেন করলে মক্কা-মদিনা সফরের সুযোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
নগদ ইসলামিকে লেনদেন করলে মক্কা-মদিনা সফরের সুযোগ

ঢাকা: পবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে কোটি কোটি মুসলমানের জন্য আবার অসাধারণ একটি অফার নিয়ে এসেছে দেশের শীর্ষ মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান নগদ। নগদ ইসলামিক অ্যাপ বা *১৬৭# ডায়াল করে মোবাইল রিচার্জ, পেমেন্ট, ব্যাংক বা কার্ড থেকে অ্যাড মানিসহ যেকোনো লেনদেন করে মক্কা ও মদিনা সফরের সুযোগ পেতে পারেন গ্রাহকরা।

 

যাত্রা শুরুর পর থেকেই নগদ ইসলামিক নানা রকম আকর্ষণীয় ক্যাম্পেইন এনেছে ইসলাম প্রিয় মানুষের জন্য। তারই ধারাবাহিকতায় এবার নগদ অ্যাপ বা *১৬৭# ডায়াল করে যেকোনো পরিমাণ টাকা লেনদেন করলেই নির্বাচিত হতে পারেন মক্কা ও মদিনা সফরের জন্য। এজন্য লেনদেনের কোনো সর্বনিম্ন সীমা নেই। যেকোনো পরিমাণ লেনদেন করলেই এ সুযোগ পাওয়া যেতে পারে।  

এমনকি কোনো নির্দিষ্ট লেনদেনের ওপরও নয় এ অফার। নগদ অ্যাপ বা *১৬৭# ডায়াল করে যেকোনো লেনদেন করলেই এ সুযোগ পেতে পারে গ্রাহকরা। মোবাইল রিচার্জ, পেমেন্ট, ব্যাংক বা কার্ড থেকে অ্যাড মানিসহ যেকোনো লেনদেনই বিবেচ্য হবে। কেবল শর্ত হচ্ছে যে, নগদ ইসলামিকের ব্যবহারকারী হতে হবে এবং পরিপূর্ণ সক্রিয় একটি নগদ ইসলামিক অ্যাকাউন্ট থাকতে হবে।  

যদি কোনো নগদ ইসলামিক গ্রাহক মক্কা ও মদিনা সফরের জন্য মনোনীত হন তাহলে পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে তাকে নগদ ইসলামিকের গ্রাহক সেবা থেকে এসএমএস অথবা কলের মাধ্যমে জানানো হবে এবং উপহার গ্রহণের জন্য নির্দিষ্ট তারিখ ও স্থানে নির্ধারিত সময় উপস্থিত হতে হবে। সেক্ষেত্রে কেউ যদি কল রিসিভ করতে ব্যর্থ হন বা কোনো কারণে নির্ধারিত তারিখ ও স্থানে উপস্থিত হতে ব্যর্থ হন তাহলে তিনি আর উপহারটি গ্রহণের যোগ্য বলে বিবেচিত হবেন না।  

একজন মনোনীত নগদ ইসলামিক গ্রাহক উপহারটি শুধু একবারই উপভোগ করার সুযোগ পাবেন। নির্ধারিত ট্রাভেল এজেন্সি ‘মক্কা-মদিনা সফর’ উপহারটি ও সফর সংক্রান্ত সব সেবার জন্য দায়বদ্ধ থাকবে। নগদ ইসলামিক শুধু বিজয়ী নির্বাচন, ঘোষণা ও পেমেন্ট সার্ভিস প্রোভাইডার হিসেবে দায়বদ্ধ থাকবে।  

নতুন এ ক্যাম্পেইনের বিষয়ে নগদের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য মোহাম্মদ আমিনুল হক বলেন, এমএফএস হিসেবে নগদই প্রথম ইসলামিক এমএফএস সেবা চালু করেছে। আমরা চাই ধর্মীয় বিধিবিধান মেনে চলা মুসলমান গ্রাহকরা তাদের পছন্দমতো লেনদেন যেন নগদ ইসলামিকের মাধ্যমে করতে পারেন। অনেকের মক্কা ও মদিনা ভ্রমণের ইচ্ছাপূরণ করার জন্য আমরা নতুন ক্যাম্পেইন নিয়ে এসেছি।

দেশের প্রথম ও একমাত্র মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে আলাদা ইসলামিক এমএফএস চালু করে নগদ। প্রতিষ্ঠানটির ইসলামিক অ্যাকাউন্ট সম্পূর্ণ শরিয়াহ পর্যবেক্ষক কমিটির তত্ত্বাবধানে পরিচালিত হয়ে আসছে। ‘নগদ ইসলামিক’ মোবাইল অ্যাকাউন্টটির মাধ্যমে গ্রাহকরা খুব সহজেই সুদমুক্ত ও শরিয়াহ সম্মত উপায়ে নিজস্ব তহবিল পরিচালনা করতে পারছেন, যা তাদের ধর্মীয় মূল্যবোধ ও বিধানকে সংরক্ষণ করছে।

এ অ্যাকাউন্টের অর্থ সব সময়ই কয়েকটি বাণিজ্যিক ব্যাংকের ইসলামি ব্যাংকিংয়ে রক্ষিত থাকে। ফলে গ্রাহককে কোনো রকম সুদ গ্রহণ বা ইসলামে অননুমোদিত লেনদেন করতে হয় না।

এর আগে নগদের উদ্যোগে দেশের সব নগদ ডিস্ট্রিবিউটর সুযোগ পেয়েছিলেন পবিত্র মক্কা নগরীতে ওমরাহ পালন করার। সে সময় দুই শতাধিক ডিস্ট্রিবিউটরকে উপহার হিসেবে ওমরাহ পালন করার সুযোগ দিয়েছিল নগদ।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।