ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

‘ডেইরি আইকন’ পুরস্কারে জিতল বারাকা ফার্মইয়ার্ড 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুন ২, ২০২৪
‘ডেইরি আইকন’ পুরস্কারে জিতল বারাকা ফার্মইয়ার্ড 

‘বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য’ প্রতিপাদ্য বিষয়কে প্রাধান্য দিয়ে বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটোরিয়ামে ‘বিশ্ব দুগ্ধ দিবস ২০২৪’ উদযাপন ও ডেইরি আইকন সেলিব্রেশন অনুষ্ঠিত হয়েছে।  

অনুষ্ঠানে চট্টগ্রামে দুগ্ধ খাতে বিশেষ অবদান রাখার জন্য বারাকা ফার্মইয়ার্ড-কে ডেইরি আইকন-২০২৩ নির্বাচিত করা হয়।

 

পরিবারের শিশু ও বয়োজ্যেষ্ঠ সদস্যদের পুষ্টির চাহিদা পূরণের প্রধান উৎস দুধ। বাজারে ভেজালমুক্ত পণ্য সরবরাহ করার লক্ষ্যে বারাকা ফার্মইয়ার্ডের স্বত্বাধিকারী খুররাম নাঈমের উদ্যোগে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যায় প্রায় ২৯০ শতক জমিতে গরুর খামার প্রতিষ্ঠা করা হয়। বর্তমান খামারটিতে ৬৫টি গাভী থেকে দৈনিক ১০০০-১১০০ লিটার দুধ সংগ্রাহ করা হয় যার মধ্যে ৬০০-৭০০ লিটার দুধ প্যাকেটজাত করে বিক্রি করা হয়। বাকি দুধ থেকে তৈরি করা হয় শতভাগ খাঁটি টক দই, মিষ্টি দই, বোরহানি ও মাঠার মতো দুগ্ধজাত পণ্য।  

অনুষ্ঠানে খুররাম নাঈম বলেন, এই সফলতা শুধু তার একার নয়। তার প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা, কর্মচারীর অক্লান্ত পরিশ্রম ও গ্রাহকদের সহযোগিতায় ডেইরি আইকন ২০২৩-এর স্বীকৃতি অর্জন করা সম্ভব হয়েছে। গ্রাহকদের ভালবাসা এবং আস্থার কারণেই বারাকা ফার্মইয়ার্ড আজ এখানে। এই স্বীকৃতি আগামীতে তাকে আরো নতুন উদ্যমে কাজ করার পাশাপাশি পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে সকল শ্রেণি-পেশার গ্রাহকদের মাঝে ভেজালমুক্ত দুধ ও দুগ্ধজাত পণ্য সরবরাহ করার অনুপ্রেরণা জোগাবে।

এই সময় অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী  মোঃ আব্দুর রহমান  খুররাম নাঈমের হাতে পুরস্কার তুলে দেন। প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হকের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জুন ০২,২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।