ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

সাউথইস্ট ইউনিভার্সিটিতে বাংলাদেশের কিশোর গ্যাং সংস্কৃতি নিয়ে সেমিনার

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ৫, ২০২৪
সাউথইস্ট ইউনিভার্সিটিতে বাংলাদেশের কিশোর গ্যাং সংস্কৃতি নিয়ে সেমিনার

ঢাকা: সাউথইস্ট ইউনিভার্সিটির আইন বিভাগ বুধবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারপাস হলে ‘কিশোর গ্যাং কালচার ইন বাংলাদেশে: কজেস, কনসিকোয়েন্সেস অ্যান্ড কাউন্টারমেজারস’ শিরোনামে একটি সেমিনারের আয়োজন করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন অনুষদের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কারজোন সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, যেখানে আলোচক হিসেবে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. এস এম শামীম রেজা এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত আইজিপি ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম ও অপস) ড. খ. মাহিদ উদ্দিন।

সেমিনারে বক্তারা উল্লেখ করেন যে, বাংলাদেশে কিশোর গ্যাংগুলো অভিভাবক, শিক্ষাপ্রতিষ্ঠান এবং আইন প্রয়োগকারী সংস্থার জন্য গুরুতর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে এবং কিশোর গ্যাং সংস্কৃতি মোকাবিলায় আমাদের শক্তিশালী আইন ও পরিবারসমূহের বিশেষ ভূমিকার প্রয়োজন। এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠান এবং সামাজিক নেতারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

সেমিনারে সভাপতিত্ব করেন স্কুল অব আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব।  

সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন।

আইন বিভাগের চেয়ারম্যান মি. জাহিদ মুস্তফা, আইন এবং অন্যান্য বিভাগের শিক্ষকরা, কর্মকর্তারা এবং আইন বিভাগের শিক্ষার্থীরা সেমিনারে অংশগ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম মোফাজ্জল হোসেনের সমাপণী বক্তব্যের মাধ্যমে সেমিনারটি শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ০৫, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।