ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

কর্পোরেট কর্নার

টিম বাংলাদেশ’র হাতে ইউএফএলএল প্রতিযোগিতার ট্রফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
টিম বাংলাদেশ’র হাতে ইউএফএলএল প্রতিযোগিতার ট্রফি

ঢাকা: ব্যবসা বিষয়ক বৈশ্বিক প্রতিযোগিতা ইউনিলিভার ফিউচার লিডার্স লিগ (ইউএফএলএল) প্রতিযোগিতার ট্রফি জিতে নিয়েছে তিন সদস্যের বাংলাদেশ দল। চূড়ান্ত পর্বে ২৩টি দেশের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার পর আবরার মাহির আহমেদ, আফনান সাইদ এবং রাফসান মাহবুব শামস চূড়ান্ত অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন।

তিনজনই এখন ইউনিলিভারের (ইউনিলিভার ফিউচার লিডার্স’ লিগ-ইউএফএলএল) অধীনে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে দায়িত্বরত রয়েছেন। আবরার এবং আফনান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এবং রাফসান পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট-আইবিএ থেকে।

বিজয়ী হওয়ার গৌরব অর্জন করায় এবার তারা লন্ডনে ইউনিলিভারের হেডকোয়ার্টার্সে বৈশ্বিক-ব্যবসা বিষয়ক অভিজ্ঞতা পেতে সব ধরনের সুযোগ সুবিধাসহ ভ্রমণ উপভোগ করতে পারবেন; এতে বৈশ্বিক এই ব্র্যান্ডটির জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় ও কাজের সুযোগ পাবেন।

ইউনিলিভারের এই উদ্যোগ সারাবিশ্বের শিক্ষার্থীদের সংযুক্ত করে থাকে। বাস্তব জীবনের ব্যবসায়িক বাধাসমূহ মোকাবিলায় তরুণদের দক্ষ ও ক্ষমতায়নের মাধ্যমে অধিকতর ব্যবসার সুযোগ তৈরি ও আরো অগ্রসরমান পৃথিবী গড়ার উদ্দেশ্যকে সামনে রেখে আয়োজন করা হয় আন্তর্জাতিকভাবে স্বনামধন্য এই প্রতিযোগিতা। চলতি বছর বিশ্বের ৪৫টি বিশ্ববিদ্যালয় থেকে ৫৪ হাজারের বেশি আবেদনপত্র গ্রহণ করা হয় এই প্রতিযোগিতার জন্য।

ইউনিলিভার বাংলাদেশ এর শীর্ষ ব্যবসা বিষয়ক প্রতিযোগিতা ‘বিজমায়েস্ত্রোজ’ এর বিজয়ীরা এই আন্তর্জাতিক ফোরামে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষ বর্ষের প্রায় ৩৪০ জন শিক্ষার্থী বেশ কিছু রাউন্ডে পর্যায়ক্রমে নানাবিধ ব্যবসায়িক সমস্যার সমাধান ও বিভিন্ন কৌশল প্রস্তাব করেছেন। এসব রাউন্ডে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ম্যানেজারদের কাছ থেকে হাতে-কলমে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ পেয়েছেন। এছাড়া ইউনিলিভারের শীর্ষ নেতৃত্ব থেকেও তাদের বাস্তব ব্যবসার প্রকৃত সমস্যা সমাধানে দিক-নির্দেশনা দেওয়া হয়।

এই বিজয়ের ফলে ইউনিলিভার ফিউচার লিডার্স’ লিগ-এ বাংলাদেশ ২টি চ্যাম্পিয়নশিপ এবং ৩টি রানার্স আপ ট্রফি অর্জনের গৌরব অর্জন করল বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল)-এর  সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার বলেন, ইউএফএলএল প্রতিযোগিতায় আমাদের মেধাবী দলের এই গৌরবোজ্জ্বল বিজয়ের সাক্ষী হওয়া ইউনিলিভার বাংলাদেশের জন্য গর্বের একটি মুহূর্ত। বাংলাদেশের দলের সদস্যরা আন্তর্জাতিক অঙ্গনে তাদের দক্ষতা ও মেধা প্রতিফলনে সক্ষম হয়েছে ও বাংলাদেশের পতাকা সমুন্নত রেখেছে।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের অন্যতম অংশীদার হিসেবে, আমাদের কম্পাস লক্ষ্যমাত্রার আওতায় আগামী ২০৩০ সালের মধ্যে ১০ লাখ তরুণকে ভবিষ্যতের জন্য উপযুক্ত দক্ষতায় প্রশিক্ষিত করে তোলার অংশ হিসেবে সম্ভাবনাময় বিজনেস নেতৃত্বের পরিচর্যা ও সহযোগিতায় আমরা প্রতিশ্রুতিবদ্ধ। বিগত ১২ বছর ধরে আমাদের ফ্ল্যাগশিপ প্রোগ্রাম ‘বিজমায়েস্ত্রোজ’ প্রতিযোগিতা অব্যাহত রাখার মাধ্যমে আমরা বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য বিনিয়োগ করে আসছি। বিজয়ী দলের জন্য আমার শুভকামনা রইল, সেইসঙ্গে এ ধরনের সুযোগ গ্রহণ ও বিশ্বমঞ্চে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য তরুণদের আরও অনুপ্রাণিত করছি।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa