ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

কর্পোরেট কর্নার

বসুন্ধরা রেডিমিক্সের দ্বিতীয় প্ল্যান্টের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
বসুন্ধরা রেডিমিক্সের দ্বিতীয় প্ল্যান্টের যাত্রা শুরু

ঢাকা: পথ চলা শুরু হলো বসুন্ধরা রেডিমিক্স অ্যান্ড কন্সট্রাকশন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (বিআরএমসিআইএল) দ্বিতীয় প্ল্যান্টের। রাজধানীর পূর্বাচল মহাসড়ক পেরোলেই শীতলক্ষ্যা নদীর কাঞ্চন ব্রিজের কাছে কংক্রিট তৈরির এই সুবিশাল কর্মযজ্ঞের উদ্বোধন হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) ফিতা কেটে পতাকা উড়িয়ে প্রকল্পটির শুভ উদ্বোধন করেন বসুন্ধরা রেডিমিক্স, বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড ও টগি শিপিং অ্যান্ড লজিস্টিকস লিমিটেডের সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র ইডি (কনস্ট্রাকশন) ইঞ্জিনিয়ার আমানুল্লাহ, হেড অব ডিভিশন (মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট) তৌফিক হাসান, হেড অব ডিভিশন (অপারেশন), টগি শিপিং অ্যান্ড লজিস্টিকস ক্যাপ্টেন মাহবুবুর রহমান, জিএম (কনস্ট্রাকশন) ইঞ্জিনিয়ার বিশ্বজিৎ ধর, হেড অব অপারেশন, বসুন্ধরা রেডিমিক্স শিশির কুমার বিশ্বাস, এজিএম-সেলস, বসুন্ধরা রেডিমিক্স মাসুদুল হক এবং প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তারা। এছাড়াও কাঞ্চনের পৌর মেয়র রফিকুল ইসলাম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতি ঘণ্টায় ১২০ ঘনমিটার স্বয়ংক্রিয়ভাবে কংক্রিট মিক্সিং ও সরবরাহ ব্যবস্থা নিয়ে প্রস্তুতকৃত সর্বোচ্চ মানের রেডিমিক্স কংক্রিট এই প্ল্যান্ট থেকে পৌঁছে যাবে বসুন্ধরা আবাসিক এলাকা, পূর্বাচল, বনানী, উত্তরা, টঙ্গী, রূপসি, গাউসিয়া, ভুলতা, আড়াইহাজার, মাধবদীসহ বিস্তীর্ণ এলাকার বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র নানান নির্মীয়মান স্থাপনায়। রেডিমিক্স দিয়ে নির্মাণ স্থাপনাকে দেয় দীর্ঘস্থায়িত্ব। এছাড়া নির্মাণের সময় ও খরচ বহুলাংশে কমে আসায় দিন দিন সব শ্রেণির ভোক্তার মাঝে রেডিমিক্স কংক্রিটের জনপ্রিয়তা বাড়ছে।  

এ প্রসঙ্গে সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম বলেন, প্রথম প্ল্যান্টের যাত্রা ২০২২ সালের জানুয়ারিতেই শুরু হয় কেরানীগঞ্জের হাসনাবাদে, আর সেই প্ল্যান্টের প্রস্তুতকৃত রেডিমিক্সের গুণগত মানের ব্যাপারে আমরা সব সময় সজাগ থাকি। কাস্টমারের যে পিএসআই শক্তির রেডিমিক্স দরকার, আমরা তাই সরবরাহ করে আসছি। ব্যাপক চাহিদার প্রেক্ষিতে কাঞ্চন এলাকায় আজ নতুন এই প্ল্যান্টের যাত্রা শুরু হলো। আশা রাখি, মাসে প্রায় ১৬ লাখ সিএফটি রেডিমিক্স দ্বারা অত্র অঞ্চলের নির্মাণাধীন প্রকল্পসমূহের আস্থা অর্জন করতে পারবো। এছাড়া বসুন্ধরা পি-ব্লকে দেশের একটি সুবৃহৎ রেডিমিক্স প্ল্যান্ট অচিরেই উদ্বোধন হতে যাচ্ছে।

প্ল্যান্টটির উদ্বোধনী অনুষ্ঠানে আরও জানানো হয়, বসুন্ধরা রেডিমিক্সে প্রস্তুত কংক্রিট নিজস্ব ল্যাবে অত্যাধুনিক মেশিনে মান নিয়ন্ত্রণের পরেই নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa