ঢাকা, বুধবার, ১৮ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

কর্পোরেট কর্নার

বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ’র মানব সম্পদ সম্মেলন ২৫ নভেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ’র মানব সম্পদ সম্মেলন ২৫ নভেম্বর

বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) ও গার্ডিয়ান লাইফ’র যৌথ উদ্যোগে ৯ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৫ নভেম্বর। এ উপলক্ষে শনিবার (৫ নভেম্বর) ইংরেজি দৈনিক ডেইলি স্টার কার্যালয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ঢাকার হোটেল শেরাটনে ২৫ নভেম্বর সকাল ৯টায় বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ ৯ম আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটির উদ্যোগ নিয়েছে বাংলাদেশের সাড়ে তিন হাজারের বেশি মানব সম্পদ পেশাজীবীদের সর্ববৃহৎ মানব সম্পদ সংগঠন বিএসএইচআরএম।

বিশ্বব্যাপী ব্যবসা বাণিজ্য ও কর্পোরেট হাউজগুলোর সফলতার ক্ষেত্রে মানব সম্পদ পেশার ক্রমপরিবর্তনশীল গুরুত্বের কথা বিবেচনা করে এ বছর সম্মেলনের মূল প্রতিপাদ্য ঠিক করা হয়েছে ‘এইচআর লিডারশিপ ইন এভার চেঞ্জিং বিজনেস থ্রো ইনোভেশন। এ বছর আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলনের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স।

বেসরকারিভাবে মানব সম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠিত হয় ২০০১ সালে। তখন থেকে এ সংগঠনটি মানব সম্পদ ব্যবস্থাপনা উন্নয়নে সচেষ্ট। সংগঠনটি নিজস্ব উদ্যোগে নিয়মিত মানব সম্পদ উন্নয়নে বিভিন্ন সভা, সেমিনার, প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে আসছে। বিএসএইচআরএম’র কাজের স্বীকৃতি স্বরূপ ইতোমধ্যে এশিয়া প্যাসিফিক ফেডারেশন অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ওয়ার্ল্ড ফেডারেশন অব পিপল ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনসহ বিশ্বের বিভিন্ন মানব সম্পদ সংগঠনের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে।

বিএসএইচআরএম মানব সম্পদ বিষয়ক গুরুত্বপূর্ণ প্রফেশনাল প্রশিক্ষণ ও উন্নয়নের জন্য ২০২০ সালে বিএসএইচআরএম ইনস্টিটিউশন অব প্রফেশনাল ডেভেলপমেন্ট লিমিটেড প্রতিষ্ঠা করে। যেখানে শুধুমাত্র বিএসএইচআরএম’র সদ্যসদ্যগণ শেয়ার কেনার মাধ্যমে এর মালিকানা নিতে পারবেন।

বিএসএইচআরএম এ পর্যন্ত আটটি আন্তর্জাতিক মানব সম্পদ সম্মেলনের আয়োজন করেছে। প্রথমটি ২০১২ সালে- ২য় আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন; বিএসএইচআরএম-গ্রামীণফোন আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ২০১৪; বিএসএইচআরএম আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ২০১৫; বিএসএইচআরএম-মেটলাইফ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ২০১৬; বিএসএইচআরএম-মেটলাইফ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ২০১৭; বিএসএইচআরএম আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ২০১৮; বিএসএইচআরএম-এনএসইউ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ২০১৯। এসব সম্মেলনে দেশি-বিদেশি বহু এইচআর প্রফেশনালস ও প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa