ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কিষাণের প্রথম সেঞ্চুরিতে ভালো অবস্থায় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
কিষাণের প্রথম সেঞ্চুরিতে ভালো অবস্থায় ভারত

শুরুতেই ধাক্কা দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। শেখর ধাওয়ানকে ফিরিয়েছিলেন তিনি।

কিন্তু এরপর ভিরাট কোহলির ক্যাচ ছাড়েন লিটন দাস। অন্য প্রান্তে ঈষাণ কিষাণ খেলেন দুর্দান্ত। তিনি হাঁকিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। তাতে বেশ ভালো অবস্থায় আছে ভারত।  

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত। টস হেরে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার ১ বলে ১৪৮ রান করেছে ভারত।  

ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে প্রথম সাফল্য এনে দেন মিরাজ। প্রথম বলে রাউন্ড দ্য উইকেট থেকে করা তার বলে ব্যাট নিয়ে গিয়ে ডিফেন্ড করতে চেয়েছিলেন শেখর ধাওয়ান। কিন্তু বল তার প্যাডে লাগে। শুরুতে অবশ্য আম্পায়ারের কাছে মনে হয়েছিল ব্যাটে লেগেছে বল, তিনি দেন নট আউট। পরে রিভিউ নিয়ে সফল হয়েছে বাংলাদেশ।

উইকেট নেওয়ার স্বস্তির কিছুক্ষণ পরই অবশ্য সঙ্গী হয়েছে হতাশাও। শর্ট মিডউইকেট ভিরাট কোহলির সহজ ক্যাচ ছেড়ে দিয়েছেন লিটন। পরের বলেই বাউন্ডারি হাঁকান কোহলি। এরপর রান তোলার গতি ঠিক রেখে দুর্দান্ত সব শট খেলতে থাকেন ঈষাণ কিষাণ।  

৬৮তম বলে এসে প্রথম হাফ সেঞ্চুরি পান তিনি। এরপরও খেলছিলেন ভালোভাবে। ৮৪ রানে এসে তার একটি ক্যাচ ধরার দারুণ প্রচেষ্টা করেন সাকিব আল হাসান। কিন্তু পারেননি তিনি। শেষ অবধি ৮৫তম বলে এসে সেঞ্চুরি পেয়ে যান কিষাণ। ১৩ চারের সঙ্গে দুটি ছক্কা হাঁকিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময় : ১৩৪৯ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০২২
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad