ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শতরানের জুটিতে ছুটছেন জাকির-শান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
শতরানের জুটিতে ছুটছেন জাকির-শান্ত ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : পাহাড়সম লক্ষ্যের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ ভেঙে পড়বে-এমন ভাবনা হয়তো ছিল অনেকের। কিন্তু জাকির হাসান ও নাজমুল হাসান শান্ত ভুল প্রমাণ করছেন সবাইকে।

দুজনের উদ্বোধনী জুটির রান ছাড়িয়ে গেছে একশ।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। ৫১৩ রানের লক্ষ্যে খেলতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভার শেষে ১০৬ রান করেছে স্বাগতিকরা।  

কোনো উইকেট না হারিয়ে ৪২ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। চতুর্থ দিনেও সাবলীল দুই উদ্বোধনী ব্যাটার। শতরানের জুটিতে তারা গড়েছেন বেশ কিছু রেকর্ডও।

২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৩৩ রানের জুটি গড়েছিলেন জাভেদ ওমর বেলিম ও নাফিস ইকবাল। তাদের জুটির রেকর্ডও হুমকির মুখে। ভারতের বিপক্ষে টেস্টে এটিই বাংলাদেশের প্রথম শতরানের জুটি। চতুর্থ ইনিংসে কেবল দ্বিতীয়।  

এদিকে হাফ সেঞ্চুরি ও তুলে নিয়েছেন দুই উদ্বোধনী ব্যাটার। জাকির হোসেন অভিষেকেই ভারতের বিপক্ষে ফিফটি তুলে নিয়েছেন হাবিবুল বাশার সুমন ও আমিনুল ইসলাম বুলবুলের ক্লাবে।  

বাংলাদেশ সময় : ১১১৬ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।