ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অসাধারণ শান্ত-জাকিরে অনন্য সেশন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
অসাধারণ শান্ত-জাকিরে অনন্য সেশন ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ ব্যাট হাতে একটা সেশনও কাটাতে পারেনি স্বাচ্ছন্দ্যে। আগের ইনিংসে কেবল ১৫০ রানে অলআউট হয়ে যাওয়ার ক্ষত, সামনে লক্ষ্য ৫১৩ রানের।

বাংলাদেশ হেরে যাবে, এমন ভাবনা হয়তো আছে এখনও। তবে নাজমুল হোসেন শান্ত ও জাকির হোসেন খেলছেন দুর্দান্ত, তাদের কল্যাণে কেটেছে অনন্য এক সেশন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নেমেছে বাংলাদেশ-ভারত। চতুর্থ দিনের মধ্যাহ্নভোজের বিরতি অবধি ৪২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১১৯ রান করেছে স্বাগতিকরা এর আগে প্রথম ইনিংসে ভারতের ৪০৪ রানের জবাবে বাংলাদেশ ১৫০ রানে অলআউট হয়। দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৫৮ রান করে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।  

কোনো উইকেট না হারিয়ে ৪২ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। চতুর্থ দিনেও সাবলীল দুই উদ্বোধনী ব্যাটার। শতরানের জুটিতে তারা গড়েছেন বেশ কিছু রেকর্ডও। ২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৩৩ রানের জুটি গড়েছিলেন জাভেদ ওমর বেলিম ও নাফিস ইকবাল। তাদের জুটির রেকর্ডও হুমকির মুখে। ভারতের বিপক্ষে টেস্টে এটিই বাংলাদেশের প্রথম শতরানের জুটি। চতুর্থ ইনিংসে কেবল দ্বিতীয়।  

মধ্যাহ্নভোজের বিরতির আগেই হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন দুই উদ্বোধনী ব্যাটার। জাকির হোসেন অভিষেকেই ভারতের বিপক্ষে ফিফটি তুলে ঢুকেছেন হাবিবুল বাশার সুমন ও আমিনুল ইসলাম বুলবুলের ক্লাবে। এখন অবধি ৮ চারে ১০৯ বলে ৫৫ রান করেছেন তিনি। ৭ চারে ১৪৩ বলে ৬৪ রান করেছেন শান্ত। দুজন মিলে ২৫২ বল খেলার সঙ্গে উইকেটে আছেন ১৬৪ মিনিট।  

বিরতির ঠিক আগেই ভারতীয় ক্রিকেটার বল থ্রো করলে পায়ে ব্যথা পান জাকির। কিন্তু এরপর তিনি করেছেন ব্যাটিংও। পরবর্তী আপডেট এখন অবধি জানা যায়নি।   

বাংলাদেশ সময় : ১১৩৬ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।