ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চা বিরতির আগে আউট লিটন, সেঞ্চুরির পথে জাকির

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
চা বিরতির আগে আউট লিটন, সেঞ্চুরির পথে জাকির ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : দুই উদ্বোধনী ব্যাটার খেলছিলেন স্বাচ্ছন্দ্যে। গড়েছিলেন রেকর্ড গড়া জুটিও।

এরপর হুট করেই বাজেভাবে আউট হন নাজমুল হোসেন শান্ত, দ্রুত ফেরেন ইয়াসির আলি রাব্বিও। এরপর লিটন সঙ্গী হন জাকির হাসানের। তাড়াহুড়ো ব্যাটিংয়ের ইতি হয় ক্যাচ আউটে। অভিষেক ম্যাচে অবশ্য সেঞ্চুরির পথে আছেন জাকির।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। ৫১৩ রানের লক্ষ্যে খেলতে নেমে চা বিরতি অবধি ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে স্বাগতিকরা।  

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪০৪ রান করে ভারত। পরে বাংলাদেশ ১৫০ রানে অলআউট হলে দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২৫৮ রানে ইনিংস ঘোষণা করে ভারত।  

কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে বাংলাদেশ। এদিনও দুই উদ্বোধনী ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও জাকির হোসেন খেলছিলেন স্বাচ্ছন্দ্যে। দুজনের কল্যাণে ভারতের বিপক্ষে প্রথম শত রানের উদ্বোধনী জুটি পায় বাংলাদেশ।  

১৫ ইনিংস পর হাফ সেঞ্চুরি পান নাজমুল হোসেন শান্ত। কিন্তু এই ব্যাটার শেষ অবধি ধরে রাখতে পারেননি ধৈর্য। উমেশ যাদবের অফ স্টাম্পের অনেক বাইরের বলে ব্যাট চালান তিনি। ঝাঁপিয়ে দারুণ এক ক্যাচ নেন ঋষভ পন্থ। ৭ চারে ১৫৬ বলে ৬৭ রান করে আউট হন এই ব্যাটার।

এরপর ক্রিজে এসে বেশিক্ষণ স্থায়ী হননি ইয়াসির আলিও। এই ব্যাটার অক্ষর প্যাটেলের হালকা টার্ন করা বলে হন বোল্ড। ১২ বলে ৫ রান করে ফিরতে হয় দুই ইনিংসেই ব্যাটিং-অর্ডারে প্রমোশন পাওয়া এই ব্যাটারের।  

লিটন দাস উইকেটে থেকেছেন বেশ কিছুক্ষণ। কিন্তু একটা তাড়াহুড়ো তার মধ্যে ছিলই। মেরে খেলতে চাচ্ছিলেন তিনি। শেষ অবধি কাল হয় সেটিই। চা বিরতির মিনিট পাঁচেক আগে ৫৯ বলে ১৯ রান করে কুলদ্বীপ যাদবের বলে উমেশ যাদবের হাতে ক্যাচ দেন তিনি। এখন ২১৭ বলে ৯৬ রান করে জাকির আছেন সেঞ্চুরির অপেক্ষায়, ১৯ বলে ১৫ রান করেছেন মুশফিকুর রহিম।  

বাংলাদেশ সময় : ১৪১৬ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।