ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ছোটবেলা থেকেই ‘পাওয়ার হিটিং’ শট পছন্দ প্রত্যাশার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ছোটবেলা থেকেই ‘পাওয়ার হিটিং’ শট পছন্দ প্রত্যাশার

অফ স্টাম্পের বাইরে গুড লেংথে পিচ করলো বলটি। কোনো ছাড় দিলেন না আফিয়া প্রত্যাশা।

লং অন দিয়ে ছক্কা হাঁকালেন ডানহাতি এই ব্যাটার। এবারই শেষ নয়, চতুর্থ ওভারের পর পঞ্চম ওভারেও এর পুনরাবৃত্তি করলেন তিনি। দেখে কিছুটা অবাকই হতে হলো। বাংলাদেশের মেয়েদের ক্রিকেট তো বটেই ছেলেদের ক্রিকেটেও এমন উড়িয়ে মারার ক্ষমতা কম ব্যাটারেরই আছে।

প্রত্যাশা যে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রতিভার এক বড়সর বিচ্ছুরণ ঘটিয়ে ফেললেন তা নিয়ে সন্দেহ থাকার কথা না কারও। আসরের নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়ে সুপার সিক্স নিশ্চিত করে বাংলাদেশ। যেখানে ৪৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন প্রত্যাশা।  

উইকেটে আসার পরপরই মনে মনে ঠিক করে নেন আজ একটা বড় জুটি গড়বেনই। ওপেনিংয়ে মিষ্টি সাহাকে ৭৫ রানের জুটি গড়ে নিজের কাঙ্খিত লক্ষ্যে সফলও হয়েছেন এই ওপেনার। প্রত্যাশা বলেন, ‘আলহামদুলিল্লাহ অনেক ভালো লাগছে। দেশের জন্য কিছু করতে পারছি, আগামীতে অনেক ভালো কিছু করবো ইনশাল্লাহ। আমি উইকেটে যখন চাই, তখন টিকে থাকা ও বড় একটা জুটি গড়ার চেষ্টা করছিলাম। আমার সঙ্গে যে আমার সঙ্গী ছিল, ওনাকে বারবার বলছিলাম আমরা একটা বড় জুটি গড়ব। ইনশাল্লাহ আমরা সফল হয়েছি। ’ 

পাওয়ার হিটিং ছোটবেলা থেকেই পছন্দ প্রত্যাশার। টুর্নামেন্টে আসার আগে ক্যাম্পে এনিয়ে কাজও করেছেন তিনি, ‘যেহেতু আমরা অনেক ভালো একটা শেপের মধ্যে আছি, তো সামনের ম্যাচগুলো ভালো কিছু করবো ইনশাল্লাহ। পাওয়ার হিটিং শটটা ছোটবেলা থেকেই আমার খেলতে ভালো লাগে। আমি যখন অনূর্ধ্ব-১৯ ক্যাম্পে আসি, প্রস্তুতি চলাকালীন স্যাররা আমার মধ্যে এই প্রতিভা দেখতে পায়। এজন্য তারা আমাকে নিয়ে অতরিক্ত কিছু কাজ করেছেন। সেখান থেকেই পাওয়ার হিটিং শটগুলো খেলা। ’

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।