ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

হাথুরুর সহকারী হচ্ছেন? শ্রীরামের জবাব, ‘জানি না’

মাহমুদুল হাসান বাপ্পি, স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
হাথুরুর সহকারী হচ্ছেন? শ্রীরামের জবাব, ‘জানি না’ ফাইল ছবি

আনুষ্ঠানিক ঘোষণা চলেই এসেছে। চন্দিকা হাথুরুসিংহেই বাংলাদেশে ফিরছেন হেড কোচ হয়ে।

তার সঙ্গে বিসিবির চুক্তি হয়েছে দুই বছরের। তার চেয়েও বড় কথা তিন ফরম্যাটেই। হাথুরুর আগে হেড কোচের দায়িত্বে ছিলেন রাসেল ডমিঙ্গো। এই দক্ষিণ আফ্রিকানকে শেষদিকে রাখা হয়নি টি-টোয়েন্টি দলের সঙ্গে।  

সর্বশেষ এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে কাজ করেছেন ভারতের শ্রীধরন শ্রীরাম। মন্দও করেননি এই ভারতীয়। শোনা যাচ্ছিল, বিসিবিও নাকি তার কাজে ভীষণ খুশি। তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ছে বলেও গুঞ্জন ছিল। বিপিএলের উদ্বোধনী দিনে ঢাকায় ঘুরেও যান শ্রীরাম।  

সেদিন বিসিবি সভাপতির সঙ্গে মিরপুরের প্রেসিডেন্ট বক্সে দেখা যায় তাকে। তখন শ্রীরাম দাবি করেছিলেন, ‘বাংলাদেশে এসেছি উদ্বোধন (বিপিএল) করতে। ’ মঙ্গলবার হেড কোচ হিসেবে নিয়োগ করা হয় হাথুরুসিংহেকে। খবরটি প্রথমে নিজ বাসভবনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, পরে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে বিসিবিও।  

এমন সময় স্বাভাবিকভাবেই প্রশ্ন চলে আসে। হাথুরাসিংহে তিন ফরম্যাটে কোচ হলে শ্রীরাম কী করবেন? জানতে বাংলানিউজের পক্ষ থেকে যোগাযোগ করা হয় শ্রীরামের সঙ্গে। কথা বলতে চাইতেই এই ভারতীয় ক্ষুদেবার্তায় জবাব দেন, ‘আমি এখন দুবাইতে আছি। ধারাভাষ্য দিচ্ছি। ’

ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগে ধারাভাষ্য দিচ্ছেন, সেটা না হয় জানা হলো। কিন্তু তার সঙ্গে জানানোও হলো হাথুরুসিংহেকে কোচ করার কথা। আপনি এখন তাহলে কোথায়, কী করবেন? শ্রীরাম বলেছেন, ‘আমি এখন কিছু বলতে পারছি না। আমার পক্ষ থেকে আসলে কিছু বলার নেই। ’

হাথুরুসিংহেকে নিয়োগের খবর জানানোর পর পাপন জানিয়েছেন আরও একটি বিষয়ও। শ্রীলঙ্কান কোচের সহকারী খুঁজছেন তারা। বিসিবি সভাপতি বলেছেন, ‘আমরা একজন সহকারী কোচও নিয়োগ দেবো, পাঁচ জন আছে। এর মাঝে উপমহাদেশের তিন জন। তারা ২৫ তারিখের মাঝে দেশে এসে সাক্ষাৎকার দেবে। ’

শ্রীরামের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কাজ করার অভিজ্ঞতা আছে। জাতীয় দলও সামলালেন বিশ্বকাপে। এখন কি তাহলে হাথুরুসিংহের সহকারী কোচের দায়িত্বই নিচ্ছেন? জবাবে শ্রীরাম বললেন কেবল একটি কথাই, ‘জানি না। ’ সঙ্গে অবশ্য দিয়ে রাখলেন একটি আশ্বাসও, ‘আপনার সঙ্গে পরে কখনো এ বিষয়ে বিস্তারিত কথা হবে। ’

খেলোয়াড়ি জীবনে খুব বড় নাম ছিলো না শ্রীরামের। দেশের হয়ে ৮টি ওয়ানডে খেলে ৮১ রান ও ৯ উইকেট নিয়েছেন তিনি। প্রথম শ্রেণির অভিজ্ঞতা অবশ্য বেশ সমৃদ্ধ তার। ১৩৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তামিলনাড়ুর এই ক্রিকেটার, করেছেন ৯৫৩৯ রান।

কোচিং জীবনের অভিজ্ঞতা বেশ ভালো শ্রীরামের। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা দলের সঙ্গী ছিলেন। কাজ করেছেন আইপিএলের কয়েকটি দলে। এশিয়া কাপের আগে বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর বিশ্বকাপের মূল পর্বে তার অধীনেই প্রথম ম্যাচ জেতে টাইগাররা। এখন তাহলে আর তিনি বাংলাদেশে ফিরছেন না!

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad