ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তৌহিদ-মুশফিকের ঝড়ো ইনিংসে সিলেটের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
তৌহিদ-মুশফিকের ঝড়ো ইনিংসে সিলেটের বড় সংগ্রহ ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে দুর্দান্ত শুরু করেছিলেন তৌহিদ হৃদয়। মাঝে ইনজুরির কারণে খেলতে পারেননি বেশ কয়েকটি ম্যাচ।

এতে অবশ্য খুব বেশি সমস্যা হয়নি। চোট কাটিয়ে আবারও ফিরেছেন ছন্দে। তার পঞ্চাশোর্ধ ইনিংসের পাশাপাশি মুশফিকের ঝড়ো ফিফটিতে বড় সংগ্রহ পেয়েছে সিলেট স্ট্রাইকার্স।

প্লে-অফ পর্ব আগেই নিশ্চিত করে রাখা সিলেট আজ নেমেছে সেরা দুইয়ের লড়াইয়ে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৭০ রান।  

টস হেরে আগে ব্যাট করতে নামা সিলেটের হয়ে ধীরগতির শুরু করেন দুই ওপেনার নাজমুল হাসান শান্ত ও তৌহিদ হৃদয়। হারিস রউফ ও আজমতউল্লাহ ওমরজাইয়ের দারুণ বোলিংয়ে পাওয়ার প্লে-তে মাত্র ২৬ রান করে এবারের আসরে উড়তে থাকা সিলেট। নবম ওভারে শান্তকে বিদায় করে উদ্বোধনী জুটি ভাঙেন হাসান মাহমুদ। ২২ বলে ১৫ রান করে সাঝঘরে ফেরেন শান্ত।

তিনে ব্যাট করতে নামা জাকির হাসানও আজ থিতু হতে পারেননি বেশিক্ষণ। ৭ বলে ৭ রান করে উইকেট হারান তিনি। এরপর হৃদয়কে সঙ্গ দেন মুশফিকুর রহিম। ছন্দে থাকা হৃদয় ৪৩ বলে পূর্ণ করেন ফিফটি। আর মুশফিকের লেগেছে ২৯ বল। ৫৭ বলে ১১১ রানের দারুণ জুটি গড়ে এই দুইজন দলকে এনে দেন বড় সংগ্রহ।  

৫৭ বলে ২ ছক্কা ও ১৩ চারে ৮৫ রানে অপরাজিত থাকা হৃদয় ৩৭৩ রান নিয়ে এখন বিপিএলের সর্বোচ্চ রানস্কোরার। মুশফিক অপরাজিত থাকেন ৩৫ বলে ৩ ছক্কা ও ৫ চারে ৫৫ রান করে। রংপুরের হয়ে উইকেট দুটি নেন মাহেদি হাসান ও রবিউল হক।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।