ঢাকা, বুধবার, ৭ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে ভারতে আসতেই হবে: অশ্বিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
পাকিস্তানকে ভারতে আসতেই হবে: অশ্বিন

চলতি বছর এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপের বছর হওয়ায় টুর্নামেন্টের ফরম্যাটটিও হবে ওয়ানডে।

কিন্তু এশিয়া কাপ পাকিস্তানে না যাওয়ার কথা সাফ জানিয়ে দিয়েছে ভারত। সেই সিদ্ধান্ত থেকে এখনো সরে আসেনি তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তৎকালীন চেয়ারম্যান রমিজ রাজা জানিয়েছিলেন, ভারত পাকিস্তানে না গেলে, পাকিস্তানও ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের মতে, পিসিবির নতুন চেয়ারম্যান নাজাম শেঠির কণ্ঠেও একই সুর। তবে ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন মনে করেন, পাকিস্তানকে ভারতে খেলতে আসতেই হবে। না আসলে বরং তাদেরই ক্ষতি।

নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিওতে অশ্বিন বলেছেন, ‘এই ধরনের ঘটনা এর আগেও দেখা গিয়েছে। যখনই আমরা বলি, পাকিস্তানে খেলতে যাব না, ওরা বলে ভারতে আসবে না। কিন্তু আমার মনে হয় সেটা সম্ভব নয়। ওদের খেলতে আসতেই হবে। ’

ভারতের খেলা না খেলার ওপর অনেক কিছু নির্ভর করে বলে জানিয়েছেন অশ্বিন, ‘কোনও আইসিসি প্রতিযোগিতায় ভারতের খেলা, না খেলার ওপর অনেক কিছু নির্ভর করে। আইসিসি জানে, ভারত না খেললে আর্থিক ক্ষতি হবে। তাই ভারতকে এতটা গুরুত্ব দেওয়া হয়। কিন্তু ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে পাকিস্তান না এলে তাতে কিছু যায় আসে না। প্রতিযোগিতার উপর তার কোনও প্রভাব পড়বে না। উল্টো পাকিস্তানেরই ক্ষতি। তাই ওদের আসতেই হবে। ’

এশিয়া কাপ পাকিস্তানে হবে কি না, সেই সিদ্ধান্ত আসবে আগামী মার্চে। কিছুদিন আগে বাহরাইনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভা বসলেও তেমন কোনো সিদ্ধান্ত আসেনি এই ব্যাপারে। গুঞ্জন আছে, গত দুই আসরের মতো এবারও সংযুক্ত আরব আমিরাতে হতে পারে এশিয়া কাপ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।