ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

রাসেল-নারাইনকে ছাপিয়ে মুকিদুলের ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
রাসেল-নারাইনকে ছাপিয়ে মুকিদুলের ৫ উইকেট ছবি: শোয়েব মিথুন

উড়তে থাকা ফরচুন বরিশাল আজ খেই হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। মুকিদুল ইসলামের ফাইফার ও আন্দ্রে রাসেল-সুনিল নারাইনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অল্প রানেই থামতে হয়েছে সাকিব আল হাসানের দলকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৮তম ম্যাচে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ১ বলে সবগুলো উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল।

দ্বিতীয় ওভারেই এনামুল হক বিজয়ের বিদায় দিয়ে শুরু হয় ফরচুন বরিশালের পতন। ৩ রানে এই ওপেনারের বিদায়ের পর আরেক ওপেনার ফজলে মাহমুদ উইকেট হারান ৮ রানে। তিনে নেমে বেশ কিছুক্ষণ টিকে থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে অপরপ্রান্তে সাকিব আল হাসান ৬ ও ইফতেখার আহমেদ ৪ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন।  

মুকিদুলের দুর্দান্ত বোলিংয়ে টিকতে পারেননি মাহমুদউল্লাহও। ২৬ বলে ৩৬ রান করে বোল্ড হন তিনি। এরপর মেহেদি হাসান মিরাজ ও করিম জানাত কিছুক্ষণ দলকে টানতে থাকেন। ৩৭ বলে তারা গড়েন ৪৭ রানের জুটি। মিরাজকে ১৭ রানে বিদায় করে এই জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। এরপর জানাতকে ফেরান মুকিদুল। সাঝঘরে ফেরার আগে তিনি খেলেন ২৬ বলে ৩২ রানের ইনিংস। পরের বলেই মোহাম্মদ ওয়াসিমকেও ফেরান মুকিদুল।

শেষদিকে খালেদ আহমেদ ও চতুরাঙ্কা ডি সিলভা উইকেট হারালে অল্প রানেই থেমে যায় বরিশালের ইনিংস। কুমিল্লার পক্ষে ৩ ওভার ১ বলে ২৩ রান খরচায় ৫ উইকেট নেন মুকিদুল। মোস্তাফিজ, রাসেল ও তানভির নেন একটি করে ‍উইকেট।  

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।