ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মধ্যাঞ্চলকে ইনিংস ব্যবধানে হারিয়ে বিসিএল চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
মধ্যাঞ্চলকে ইনিংস ব্যবধানে হারিয়ে বিসিএল চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল ফাইল ছবি

সাদমান ইসলামের ডাবল সেঞ্চুরি ও মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে দক্ষিণাঞ্চল পায় বড় সংগ্রহ। প্রথম ইনিংসে মধ্যাঞ্চল এড়াতে পারেনি ফলো-অন।

দুই ইনিংস মিলিয়েও তারা শেষ অবধি ছুতে পারেনি দক্ষিণাঞ্চলের সংগ্রহ। ইনিংস ব্যবধানে জয়ে বিসিএলের চ্যাম্পিয়ন হয়েছে ফজলে মাহমুদ রাব্বির দল।  

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে মধ্যাঞ্চলকে ইনিংস ও ৩৩ রানের ব্যবধানে হারিয়েছে দক্ষিণাঞ্চল। ৫ উইকেট হারিয়ে ৫০০ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চল। জবাব দিতে নেমে দুই ইনিংসে যথাক্রমে ২৩০ ও ২৩৭ রানে অলআউট হয় মধ্যাঞ্চল।  

৩ উইকেট হারিয়ে ৬৪ রান নিয়ে চতুর্থ দিনে ইনিংস হার এড়ানোর লড়াইয়ে নামে মধ্যাঞ্চল। জাকির আলি অনিক ১৯ ও মোহাম্মদ মিঠুন অপরাজিত ছিলেন ৪০ রানে। দিনের শুরুতেই তারা হারায় জাকের আলির উইকেট। দলীয় ৭৭ রানে ৬৪ বলে ২৩ রান করে এই ব্যাটার লেগ বিফোরের ফাঁদে পড়েন নাজমুল ইসলাম অপুর বলে।  

এরপর ওই ৭৭ রানে থাকতেই আরও দুই উইকেট হারিয়ে ফেলে মধ্যাঞ্চল। ৬৫ বলে ৪৯ রান করা মোহাম্মদ মিঠুন উইকেটের পেছনে ক্যাচ দেন সৈয়দ খালেদ আহমেদের বলে। এরপর মোসাদ্দেক হোসেন নিজের মুখোমুখি হওয়া প্রথম বলে আউট হন নাজমুল অপুর ওভারে।  

কিছুক্ষণ পর ১৯ বলে ৯ রান করে আউট হন আরিফুল হক। এরপরই লড়াই শুরু করেন মোহাম্মদ শরিফুল্লাহ ও আবু হায়দার রনি। দুজনের অষ্টম উইকেট জুটিতে আসে ১২১ রান। ৯ চারে ১১৪ বলে ৬৩ রান করে খালেদের বলে এলবিডব্লিউ হয়ে শরিফ ফিরলে ভেঙে যায় এই জুটি।  

এরপরও ইনিংস হার থেকে বাঁচানোর চেষ্টায় থাকা আবু হায়দার রনি আউট হন শেষ ব্যাটার হিসেবে। খালেদের বলে সুমনের হাতে ক্যাচ দেওয়ার আগে ৬ চার ও ৪ ছক্কায় ১২৭ বলে ৭৭ রান করেন তিনি। দক্ষিণাঞ্চলের পক্ষে ১৭ ওভার ৪ বল হাত ঘুরিয়ে ৭৪ রান দিয়ে ৫ উইকেট নেন খালেদ। ম্যাচসেরা হয়েছেন প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকানো সাদমান।

বাংলাদেশ সময় : ১৬০১ ঘণ্টা, ৭ মার্চ, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।