ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দলে সিনিয়র-জুনিয়র দেখার সুযোগ নেই: হাথুরুসিংহে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
দলে সিনিয়র-জুনিয়র দেখার সুযোগ নেই: হাথুরুসিংহে ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সাকিব আল হাসান ছাড়া দলের চার সিনিয়র ক্রিকেটার নেই টি-টোয়েন্টিতে। তাই তো সমর্থকদের চোখে এ দল তারুণ্যনির্ভর।

তরুণ দল হলেও এদের মধ্যে সিনিয়র-জুনিয়র দেখার সুযোগ নেই বলে মনে করেন বাংলাদেশের প্রধান কোচ হাথুরুসিংহে।  

বুধবার (৮ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে আসেন চন্ডিকা হাথুরুসিংহে। দলের স্পিরিট নিয়ে জানতে চাইলে হাথুরু জানান, দলের টিম স্পিরিট অনেক ভালো। সবাই ভালো খেলতে মুখিয়ে। দলে সিনিয়র ক্রিকেটার নেই। তবে এটাও ঠিক যে, দলে সিনিয়র ক্রিকেটার আছে নাকি জুনিয়র ক্রিকেটার আছে তাতে কিছু যায় আসে না৷ মাঠের খেলাটাই আসল।  

নতুন করে বাংলাদেশের দায়িত্ব নেওয়ার পর প্রথমবার টি-টোয়েন্টি দল নিয়ে কাজ করছেন লঙ্কান এ কোচ। তাই ধারণাও নেই এই দল সম্পর্কে। তারপরও ভালো করার প্রত্যাশা তাঁর। হাথুরু জানান, আমি আজকেই শুধু টি-২০ দলটা দেখলাম। বিশ্বকাপের আগে যাত্রা কেবল শুরু হল। অনেক কাজ করতে হবে। কোন কোন জায়গায় উন্নতি করতে হবে, আমাদের শক্তিমত্তা অনুযায়ী কোথায় কাজ করতে হবে এসব দেখতে হবে।

দীর্ঘ ৮ বছর পর বাংলাদেশ দলে ফেরা রনি তালুকদারের ব্যাটিং নেটে দেখেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ভালো করা এ ওপেনারের ব্যাটিং পছন্দ হওয়ায় তাকে ম্যাচে খেলাতে চান কোচ। বলেন- আমি রনিকে শুধুমাত্র নেটে দেখেছি। যা দেখেছি তাতে ভালো লেগেছে। রনিকে আমি আগেও দেখেছি। আমার যতটুকু মনে পড়ে, সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছিল। আমি জানি না, এরপর কী হয়েছে। সে ইনজুরি আক্রান্ত হয়েছিল নাকি অন্য ক্রিকেটাররা তার থেকেও ভালো করেছে।  

দলে ডাক পাওয়া তিন তরুণ ক্রিকেটার রনি, হৃদয় ও তানভীর নিয়ে জানান তাঁর অভিমত। তাদের উদ্দেশ্যে কোচ বলেন, আমি আসলেই দেখতে মুখিয়ে আছি তারা কেমন করে। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেই তারা এখানে এসেছে। আমি মনে করি তারা শুধু একটা সুযোগই পাবে না, তারা অনেকগুলো সুযোগ পাবে নিজেদের প্রমাণ করতে। তাদের জন্য আজ আমার বার্তা হল নিজেদের স্বাভাবিক খেলাটা যেন খেলে।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।