ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

রাজ্জাকের ঘূর্ণিজাদুতে এশিয়া লায়ন্সের শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
রাজ্জাকের ঘূর্ণিজাদুতে এশিয়া লায়ন্সের শিরোপা জয়

সাবেক ক্রিকেট তারকাদের নিয়ে কাতারের দোহায় অনুষ্ঠিত হয়ে গেল লিজেন্ডস লিগ ক্রিকেট-২০২৩। এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল তিনটি দল - এশিয়া লায়ন্স, ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টস।

 

সোমবার আসরের ফাইনালে ওয়ার্ল্ড জায়ান্টসকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে এশিয়া লায়ন্স। শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন এশিয়া লায়ন্স দলের হয়ে খেলেছেন বাংলাদেশের সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। ম্যাচ সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

ওয়ার্ল্ড জায়ান্টসের দেওয়া ১৪৮ রানের লক্ষ্যে ৭ উইকেট ও ২৩ বল হাতে রেখে পৌঁছে যায় এশিয়া লায়ন্স। ওপেনার তিলকরত্নে দিলশান ৫৮ ও উপুল থারাঙ্গা ৫৭ রানের ইনিংস খেলেন।  

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে আব্দুর রাজ্জাকের স্পিন-ঘূর্ণির সামনে বিপাকে পড়ে ওয়ার্ল্ড জায়ান্টসের ব্যাটাররা। মাত্র ১৯ রানেই শীর্ষ তিন ব্যাটারকে হারায় তারা। ১৭ রান করা ওপেনার লেন্ডল সিমন্স রান আউটের শিকার হন। আর মরনে ভ্যান উইক ও অধিনায়ক শেন ওয়াটসন আউট হন রাজ্জাকের স্পিনে। দুজনই ‘ডাক’ মেরেছেন।  

বল হাতে ৪ ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে রাজ্জাক পান ২টি উইকেট। তবে জ্যাক ক্যালিসের অপরাজিত ৭৮ ও রস টেইলরের ৩২ রানের কল্যাণে ১৪৭ রানের সংগ্রহ পায় ওয়ার্ল্ড জায়ান্টস।  

দুর্দান্ত বোলিংয়ে ‘লিজেন্ড অব দ্য ম্যাচ’ হয়েছেন আব্দুর রাজ্জাক। আর 'লিজেন্ড অব দ্য টুর্নামেন্ট’ পুরস্কার গেছে সাবেক লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গার ঝুলিতে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।