ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

চেহারা নয়, পারফরম্যান্সের কারণে বাদ পড়েছে আফিফ : হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
চেহারা নয়, পারফরম্যান্সের কারণে বাদ পড়েছে আফিফ : হাথুরু

চট্টগ্রাম থেকে : গত টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধিও আফিফ হোসেন ছিলেন এই ফরম্যাটের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। টানা ৬১ টি-টোয়েন্টিতে একাদশে থাকার রেকর্ডও গড়ে ফেলেছিলেন এই ব্যাটার।

২০১৯ সালের সেপ্টেম্বরের পর প্রথমবারের মতো তিনি একাদশ থেকে বাদ পড়েন ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে।  

এরপর আয়ারল্যান্ড সিরিজে স্কোয়াডেই রাখা হয়নি আফিফকে। কেন? এ নিয়ে জানতে চাওয়া হয় আইরিশদের বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে আসা কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে। তিনি জানান, সবার মতো দরজা খোলা আছে আফিফের জন্যেও।  

চট্টগ্রামে রোববার তিনি বলছিলেন, ‘সে দলের বাইরে আছে এখন। তার এখন যা করা দরকার, তাই করতে হবে। গিয়ে রান করতে হবে। আমি তার সঙ্গে কিছু জায়গায় উন্নতির ব্যাপারে কথা বলেছি। যদি সে এটা করতে পারে, তাহলে যদি দলে কাউকে লাগে। তাহলে সবার মতোই সেও সুযোগ পাবে। ’

জাতীয় দলের জার্সিতে ৬২ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন আফিফ। যেখানে ১২০.২৮ স্ট্রাইক রেট ও ২১.২৫ গড়ে ১০২০ রান করেছেন তিনি। সাম্প্রতিক সময়টা অবশ্য ভালো যাচ্ছিল না তার। সর্বশেষ ৩০ ছাড়ানো ইনিংস ছিল ছয় ইনিংস আগে। আফিফ কি তাহলে পারফরম্যান্সের কারণেই বাদ পড়েছেন?

এমন প্রশ্নে হাথুরুর জবাব, ‘অবশ্যই। তার চেহারার কারণে না, পারফরম্যান্সের জন্যই। যে কেউ বাদ পড়লেই সেটা পারফরম্যান্সের কারণে। কখনো কখনো আবার কৌশলগত কারণে।  যদি আমরা আলাদা কিছু করতে চাই, আলাদা কাউকে দেখতে চাই; এটাও কখনো কখনো কারণ হয়। ’

বাংলাদেশ সময় : ১১৪০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।